জারি গান ও গ্রামীণ খেলার মধ্য শেষ হল নড়াইলে ৮ দলীয় টুর্ণামেন্টের - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 18 November 2018

জারি গান ও গ্রামীণ খেলার মধ্য শেষ হল নড়াইলে ৮ দলীয় টুর্ণামেন্টের


উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:
আজ রবিবার (১৮ নভেম্বর) ভোর রাতে শেষ হয় চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির উদ্যোগে গ্রামীণ লোকজ সংস্কৃতির অংশ জারী গান আয়োজন করে। 
শুক্রবার (১৬ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় চাকই গরুর হাট প্রাঙ্গণে এ হা-ডু-ডু টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। এ টুর্ণামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করে। নড়াইলে ৮ দলীয় হা-ডু-ডু টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়েছে।
সেই সাথে জারী গানের আসরের ব্যবস্থা করে আয়োজকরা। নড়াইল জেলার সদর উপজেলাধীন চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির উদ্যোগে এই গ্রামীন খেলা ও লোকসংস্কৃতির আয়োজন। চাকই গরুর হাট প্রাঙ্গণে এ হা-ডু-ডু টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়।
এ টুর্ণামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করে। ৮ দলীয় এ হা-ডু-ডু টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ উদ্দিন, পিপিএম। চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির সভাপতি মোল্যা রাশেদুল ইসলাম সান্টুর সভাপতিত্বে ৮ দলীয় হা-ডু-ডু টুর্ণামেন্টে অংশগ্রহণকারী দলনেতারা হলেন,
বিছালী ইউপি চেয়ারম্যান মোঃ আনিসুল ইসলাম, সিঙ্গাশোলপুর ইউপি চেয়ারম্যান শেখ উজ্জ্বল হোসেন, শেখহাটি ইউপি চেয়ারম্যান মোঃ বুলবুল হোসেন, পেড়লী ইউপি চেয়ারম্যান মোঃ জারজিদ হোসেন, বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল আকতার, চাঁচুড়ী ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম হিরক, শ্রীধরপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, শুভরাড়া ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিশ্বাস। প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ উদ্দিন, পিপিএম তাঁর বক্তব্যে বলেন, হা-ডু-ডু খেলা ও জারী গান গ্রামীণ সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ উপাদান।
কিন্তু মানুষ ধীরে ধীরে যান্ত্রিকতার যাতাকলে পিষ্ট হয়ে এবং পৃষ্ঠপোষকতার অভাবে দিনে দিনে এই সংস্কৃতি বিলুপ্ত হতে চলেছে। এ ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজন করায় আয়োজক কমিটিকেও তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে নড়াইলবাসীকে মাদক, জঙ্গি ও সন্ত্রাস থেকে দূরে থাকার উদাত্ত আহ্বানও জানান তিনি। রবিবার (১৮ নভেম্বর) ভোর রাতে সেষ হয় চাকই-মরিচা-ভবানীপুর চৌরাস্তা বাজার কমিটির উদ্যোগে গ্রামীণ লোকজ সংস্কৃতির অংশ জারী গান আয়োজন করে।


একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages