পরিক্ষার ফলাফল জীবনের আহামরি কিছু না- রাবি উপাচার্য। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 30 March 2019

পরিক্ষার ফলাফল জীবনের আহামরি কিছু না- রাবি উপাচার্য। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেছেন, ‘পরিক্ষার ফলাফল জীবনের আহামরি কিছু না, আমি পরিক্ষায় ফাস্টক্লাস ফাস্ট হলাম সে জন্য জীবন একেবারে পরিপূর্ণতা লাভ করলো, আর যে সেকেন্ড ক্লাস পেলো তার জীবন ব্যর্থ হয়ে গেলো কখনোই না।
শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে  লোক প্রশাসন বিভাগের রজত জয়ন্তী উদ্যাপন ও এ্যালামনাই এ্যাসোসিয়েশন গঠন  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন তিনি।
এসময় তিনি আরও বলেন, একাডেমিক সার্টিফিকেট আমাদের বিদ্ধান করে ঠিকই কিন্তু শিক্ষিতি প্রমাণ করে না। আমাদের দরকার বিদ্ধানের সাথে সাথে শিক্ষিত হওয়া। আমরা আমাদের অর্জিত বিদ্যার মাধ্যমে যে জ্ঞান লাভ করলাম সেটা যেন আমাদের সত্যিকার অর্থে শিক্ষিত করে। একজন শিক্ষিত মানুষ পরিশীলিত, মার্জিত, বিনয়ী তার আচারণের, ব্যবহারের মধ্য দিয়ে তার সহকর্মী, বন্ধু-বান্ধব, পরিবারের সদস্য, উপরন্ত দেশবাসী উপকৃত হবে। পৃথিবীর যেখানেই যাক তার আচরণের মধ্য দিয়ে তাকেই প্রমাণ করতে হবে আসলেই সে শিক্ষিত। এটাই প্রয়োজন। আমাদের শিক্ষাকে একাগ্রতার সাথে কাজে লাগাতে হবে। 
অনুষ্ঠানের শুরুতে বিভাগের প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর মিলনায়তনের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্ধোধন করেন উপাচার্য। উদ্বোধনী অনুষ্ঠানের পর একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিলনায়তনের সামনে এসে শেষ হয়। 
বিভাগের সভাপতি অধ্যাপক ড. পারভেজ আজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বিভাগের অবসর প্রাপ্ত অধ্যাপক মো. শামসুর রহমান, অধ্যাপক ড.প্রণব কুমার পান্ডে, সহযোগী অধ্যাপক ড. মোসা. মর্জিনা বেগম ।
অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে স্মৃতিচারণ, এ্যালামনাই এ্যাসোসিয়েশন কমিটি গঠন ও বিকালে শেখ রাসেল চত্বরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।





একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages