ভালুকার শিশু বিশেষজ্ঞ ডাঃ মুশফিকের মচিমহায় সহকারী অধ্যাপকে পদোন্নতি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 29 November 2019

ভালুকার শিশু বিশেষজ্ঞ ডাঃ মুশফিকের মচিমহায় সহকারী অধ্যাপকে পদোন্নতি


শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ প্রতিনিধি:>>>
ময়মনসিংহের ভালুকা উপজেলার কৃতি সন্তান ডাঃ মুশফিকুর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাক্ষরিত এক স্মারকে শিশু বিভাগের সহকারী অধ্যাপক পদে  পদোন্নতি প্রদান করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অন্য একটি স্মারকে ময়মনসিংহ মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক পদে পদায়ন করেছে।
ডাঃ মুশফিকুর রহমানের জন্ম ময়মনসিংহের ভালুকা  উপজেলার, মল্লিকবাড়ী  ইউনিয়নের ভান্ডাব গ্রামে। তিনি ১৯৮৭ সালে ঢাকা বোর্ড থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এস.এস.সি, ১৯৯০ সালে একই বোর্ডে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এইচ.এস.সি ও ১৯৯৭ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে সিলেট এম.এ.জি ওসমানী  মেডিকেল কলেজ থেকে মেধা তালিকায় অবস্থান নিয়ে কৃতিত্বের সঙ্গে এম.বি.বি.এস পাশ করেন। তিনি ২০০৩ সালে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের মাধ্যমে ২১তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বি.সি.এস) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সরকারি কর্মকর্তা হিসাবে যোগদান করেন।
সরকারি চাকুরী করাকালীন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মহাখালী কলেরা হাসপাতাল, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান এন্ড সার্জন ও ঢাকা শিশু হাসপাতালে বিভিন্ন প্রশিক্ষণ লাভ করেন। স্নাতকোত্তর প্রশিক্ষণের পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে শিশু বিষয়ের উপর পাঁচ বছর মেয়াদি ডক্টর অব মেডিসিন (এম.ডি) ডিগ্রী অর্জন করেন। স্নাতকোত্তর ডিগ্রি লাভের পরে দেশের বিভিন্ন হাসপাতালে দীর্ঘদিন নিষ্ঠার সাথে নবজাতক,  শিশু ও কিশোর রুগীদের চিকিৎসা দিয়েছেন।
ডাঃ মুশফিকের সাথে আলাপে তিনি জানান,ভবিষ্যতে বাংলাদেশে চিকিৎসা বিজ্ঞানের শিশুরোগ বিষয়ের উৎকর্ষ সাধনে তিনি কাজ করতে আগ্রহী। তিনি আজীবন মানুষের মঙ্গলের জন্য নিজেকে উৎসর্গ করতে পিতামাতা, শিক্ষক, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও রোগীর অভিভাবকসহ সকল  শুভাকাঙ্ক্ষীদের নিকট দোয়া প্রার্থী।
 
 
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages