ভোলায় বাংলাদেশ মানব কল্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও র‌্যালী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 21 December 2019

ভোলায় বাংলাদেশ মানব কল্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও র‌্যালী


একুশে মিডিয়া, ভোলা প্রতিনিধি:>>>
ভোলা কেন্দ্রিক ‘বাংলাদেশ মানব কল্যান ফাউন্ডেশন’ (বি এম এফ) একটি অলাভজনক এবং অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন।

“দুর্নীতি কে না বলুন মানব সেবায় এগিয়ে আসুন ” স্লোগানকে সামনে রেখে ২০১৩ সালের ২১ ডিসেম্বর সংগঠনটি যাত্রা শুরু করে। প্রতিবারের  ন্যায় এই বছর ও সংগঠনটি এর ষষ্ঠতম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৬০ জন সুবিধা বঞ্চিত, প্রতিবন্ধী, পথ শিশু ও সংগঠনের সদস্য বৃন্দ সহ  একটি দিন উদযাপন করে।
শনিবার (২১ ডিসেম্বর)  দিনব্যাপী নানা আয়োজনে জেলা সদরের “শাহবাজপুর  পার্কে ৬০ জন প্রতিবন্ধী, পথ শিশু এবং সাংগঠনিক প্রায় ২০জন সেচ্ছাসেবকের সহায়তায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
প্রথমে সকলের উপস্থিতিতে দোয়া মোনাজাত, একটি কেক কাটা হয়। কেকটি সংগঠনের নিয়ম অনুযায়ী উপস্থিত শিশুদের জন্মদিনের উদ্দেশ্যে উৎসর্গ করে সংগঠনটি। র‍্যালী ও আলোচনা করা হয়। 
আলোচনায়  দুর্নীতির বিরুদ্ধে রুখে দারাই ,মাদকে না বলি, সুবিধা বঞ্চিত, প্রতিবন্ধী, পথ শিশুদের শিক্ষা নিশ্চিত করন,
বড়দের সম্মান করা এবং গরিব অসহায় মানুষের পাশে দারানোর ব্যাপারে জানানো হয়। এই এক বছরে বাংলাদেশ মানবকল্যাণ ফাউন্ডেশন "ভোলা জেলার  ১০০ জন অসহয়দের পাশে দাঁড়িয়েছে। ভোলা শাখার ৫০ জন অসহায় দের ঈদের হাসি ঈদ বস্ত্র তুলে দিয়েছে। দুইটি প্রজেক্ট হাতে নিয়েছে ১. প্রতিবন্ধী ও পথশিশু শিক্ষার জন্য, শাহবাজপুর প্রতিবন্ধী ও পথশিশু বিদ্যালয় স্থাপন ও ২. বয়স্কদের  ইসলামিক শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্য বিএমএফ ইসলামিক গনশিক্ষা  কেন্দ্র স্থাপন

ভোলা সদরে প্রতিটি ইউনিয়ানে একটি করে প্রতিবন্ধী ও পথশিশু বিদ্যালয়  প্রতিষ্ঠা করা, এছাড়া সেমিনার ও কিছু অনুষ্ঠানে পূর্ণ ছিলো বাংলাদেশ মানবকল্যাণ ফাউন্ডেশন  এর কার্যক্রম। অনুষ্ঠানে উপস্থিত ছিলো, দৈনিক ভোলাদর্পণ ও লালসূর্য সম্পাদক মোতাসিম বিল্লাহ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান   মোঃ ইব্রাহীম সোহেল খান, কেন্দ্রীয় শাখার সহসভাপতি,মোঃরিপন ফরাজী,   সিনিয়ার  সহসভাপতি মোঃ মান্নান, সাধারণ সম্পাদক শেখ ফরিদ হাওলাদার , যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ লোকমান মাতাব্বর , যুগ্নসাধারণ সম্পাদক মোঃইসমাইল হোসেন  যুগ্নসাধারণ সম্পাদক মোঃ মাকসুদ হাওলাদার  সহ সংগঠনের সদস্য বৃন্দ  প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ ইব্রাহীম সোহেল খান জানায়, । বর্তমানে বাংলাদেশ মানবকল্যাণ ফাউন্ডেশন  ”দরিদ্র মেধাবী শিশু শিক্ষা নিশ্চিত” প্রকল্পের আওতায় ৩জন দরিদ্র মেধাবী শিশু তাদেও পড়াশোনা চালিয়ে যাচ্ছে "বাংলাদেশ মানবকল্যাণ ফাউন্ডেশন "এর ফান্ডে”। আমাদেও বর্তমান ফান্ড নিজেদের অর্থায়নে পরিচালিত হচ্ছে। যদি আমাদের সাথে সমাজের উচ্চ শ্রেণীর মানুষ এগিয়ে আসে তবে আমরা আরো বেশী পরিসরে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো।
অনুষ্ঠানে উপস্থিত সেচ্ছাসেবক এবং পথশিশু , প্রতিবন্ধী ও অসহায়দের জন্য শুভেচ্ছা বার্তা পাঠায় সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ ইব্রাহীম সোহেল খান । শুভেচ্ছা বার্তায় শিশু ও অসহায়দের জন্য নিরন্তর ভালোবাসা এবং বাংলাদেশ মানবকল্যাণ ফাউন্ডেশন "এর সপ্তম  বছরের যাত্রার শুভ কামনা করেন তিনি।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages