বাঁশখালীতে সংখ্যালঘু পরিবারের জায়গা জোর পূর্বক দখল করার অভিযোগ! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 28 January 2020

বাঁশখালীতে সংখ্যালঘু পরিবারের জায়গা জোর পূর্বক দখল করার অভিযোগ!


একুশে মিডিয়া, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:>>>
চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী এলাকায় এক নিরীহ সংখ্যালঘু পরিবারের জায়গা জোর পূর্বক দখলে নেয়ার অভিযোগ উঠেছে।
দীর্ঘ ২৪ বছর ধরে দখলে থাকা ওই সংখ্যালঘু পরিবারের অভিযোগ স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি কতিপয় সন্ত্রাসী লোকজন নিয়ে অস্ত্রশস্ত্রের ভয়ভীতি দেখিয়ে তাদেরকে জায়গায় পাকা খুঁটি ও তারের বেড়া দিয়ে দখলে নিয়েছে।
তাছাড়া ওই জায়গায় প্রবেশ করলে মেরে ফেলার হুমকি দেয়ায় বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ক্ষতিগ্রস্থ সংখ্যালঘু পরিবারের সদস্য রতন কান্তি দাশ।  
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী ৯ নং ওয়ার্ডের মৃত বিমল কান্তি দাশের পুত্র রতন কান্তি দাশ ২০০৬ সালে প্রতিবেশী গোপাল চন্দ্র সিকদারের কাছ থেকে রেজিস্ট্রি মূলে ওই জায়গা ক্রয় করেন। এর পর থেকে রতন কান্তি দাশ ওই জায়গায় বিভিন্ন ফসলের আবাদ করে ভোগ দখল করে আসছিল।
এরই মধ্যে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি নুরুল কাদের একই জমি বিক্রেতা গোপাল চন্দ্র সিকদারের অপর ভাই বিরেন্দ্র সিকদারের কাজ থেকে আম-মোক্তার নামা (ক্ষমতাপত্র) মূলে জমি ক্রয় করেছে মর্মে দাবী করেন। সেই দাবির প্রেক্ষিতে গত কয়েকদিন আগে ওই প্রভাবশালী ব্যক্তি নুরুল কাদের কিছু ভারাটে সন্ত্রাসী নিয়ে রতন কান্তি দাশের জমিতে রোপন করা আলু, বেগুন, লাউ ক্ষেতের চতুর্দিকে গাছের খুঁটি ও লোহার জালি দিয়ে জায়গাটি জোর পূর্বক দখলে নেয়।
এ সময় রতন কান্তি দাশ তাদের বাঁধা প্রদান করতে গেলে ওই জায়গা তারা খরিদ করেছে বলে উল্লেখ করে তাকে জায়গা না যাওয়ার জন্য বলে এবং অস্ত্রের মুখে জিম্মি করে জায়গা দখল কার্যক্রম চালিয়ে যায়।  
অভিযোগকারী রতন কান্তি দাশ বলেন, ‘বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদি মৌজার গোপাল চন্দ্র সিকদারের কাছ থেকে ১৬ বছর পূর্বে ১ কানি জমি রেজিস্ট্রি ক্রয় করা হয়। এ জমিতে ধান ও শষ্যাদি রোপন করে জীবিকা নির্বাহ করতো সে। গত শুক্রবার একদল সন্ত্রাসী আমার জমিগুলো চতুর্দিকে ঘেরা বেড়া দিতে থাকলে আমি বাঁধা প্রদান করা হয় তারা আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে মেরে ফেলার হুমকি দেয়। নিরুপায় হয়ে আমি বাঁশখালী থানায় সাধারণ ডায়েরী দায়ের করেছি।’
এ ব্যাপারে স্থানীয় কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, ‘আমি বিগত ৮ বছর পূর্বে এখানে জায়গা খরিদ করে বসতভিটি নির্মাণ পূর্বক বসবাস করে আসছি। আমি আসার পর থেকে রতন কান্তি দাশকে ওই জায়গা চাষাবাদ করতে দেখেছি। কিন্তু কয়েকদিন আগে জায়গাটি জনৈক নুরুল কাদের নামে এক ব্যক্তি দখলে নিয়ে ঘেরাবেড়া দিয়েছে।’
বাঁশখালী পৌরসভার প্যানেল মেয়র ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর দেলোয়ার হোসেন জানান, ‘দক্ষিণ জলদী এলাকায় এক সংখ্যালঘু পরিবারের জায়গা দখলের অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে আইনের আশ্রয় নেয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়েছে।’
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, ‘সংখ্যালঘু পরিবারের জায়গা দখলে নিয়ে হুমকি ধমকির ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করা হয়েছে। ঘটনাটি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা করা হবে।






একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages