দোয়ারাবাজারের আমবাড়িতে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 4 January 2020

দোয়ারাবাজারের আমবাড়িতে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি




একুশে মিডিয়া, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:>>>
সম্প্রতি মন্ত্রীসভায় অনুমোদন হওয়া সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেলা সদরের সন্নিকটবর্তী দোয়ারাবাজার উপজেলার আমবাড়িতে স্থাপনের দাবি জানিয়েছে সুনামগঞ্জ সরকারি কলেজের আঞ্চলিক সংগঠন দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন'র নেতৃবৃন্দরা।
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রীসভায় অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান এমপিকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন'র উদ্যোগে শনিবার সকাল এগারোটায় জেলাশহরের ট্রাফিক পয়েন্টে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমবেত হয়ে বক্তব্য রাখেন।
এসময় বক্তারা জেলাসদরের সন্নীকটবর্তী দোয়ারাবাজারের আমবাড়িতে বিশ্ববিদ্যালয় স্থাপনের যৌক্তিকতা তুলে ধরে বলেন, 'সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রীসভায় অনুুুমোদন হওয়া একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে অবহেলিত হাওরের জেলা সুনামগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আসবে।
জেলা সদরের নিকটবর্তী আমবাড়িতে বিশ্ববিদ্যালয় স্থাপন করলে এতে একদিকে যেমন জেলা শহরের ওপর বাড়তি চাপ ও জানজট কমবে অপরদিকে শহরের সম্প্রসারণ ঘটবে। বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে জেলা শহরের অবহেলিত ও পশ্চাৎপদ পূর্বাঞ্চলে নগরায়নের বিকাশ ঘটবে। ভৌগোলিক অবস্থান গত কারণে আমবাড়ির অবস্থান প্রাকৃতিক ভাবে উচ্চ ভূমি, বন্যামুক্ত ও মধ্যবর্তী হওয়ায় এবং উন্নত সড়ক যোগাযোগ ব্যবস্থার সুবাদে বৃহত্তর ছাতক তথা ছাতক, কোম্পানিগঞ্জ ও দোয়ারাবাজারসহ সুনামগঞ্জের ১১টি উপজেলার শিক্ষার্থীদের জন্য সার্বিক দিয়ে সুবিধাজনক হবে।
এছাড়া এককেন্দ্রিক উন্নয়নেরও বিকেন্দ্রীকরণ হবে।' সমাবেশে দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন'র সাধারণ সম্পাদক আশিস রহমান'র পরিচালনায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট চাঁন মিয়া, জেলা পরিষদের সদস্য আমিনুল ইসলাম সেলিম, জেলা জজকোর্টের এপিপি সাইদুর রহমান সায়াদ, সুনামগঞ্জস্থ দোয়ারাবাজার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাসুম হেলাল, দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন'র প্রতিষ্ঠাতা আহবায়ক আব্দুস সালাম মাহবুব, সংগঠনের সভাপতি শাখাওয়াত হোসাইন জুনায়েদ, সাংগঠনিক সম্পাদক যুবায়ের মাহমুদ পাভেল প্রমুখ।
সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি সালেহীন শুভ, বীর মুক্তিযোদ্ধা মালেক পীর, সাংবাদিক একে এম মহিমসহ বিভিন্ন সামাজিক ও ছাত্রসংগঠনের নেতৃবৃন্দরা।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages