রাবিতে ইসলামের ইতিহাস বিভাগের সম্মেলন শুরু - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 23 January 2020

রাবিতে ইসলামের ইতিহাস বিভাগের সম্মেলন শুরু


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের তৃতীয় দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ড. মো. শহিদুল্লাহ্ একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা, বেলুন-ফেস্টুন উড়িয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।
উদ্বোধনী শেষে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বিশ^বিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে শেষ হয়। এরপর মিলনায়তনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক এম.এ বারী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, সমাজের সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে যুব সমাজকে রুখে দাঁড়াতে হবে। দেশ ও জাতির উন্নয়নে অ্যালামনাসদের কাজ করতে হবে। বর্তমান প্রজন্মকে ধ্যান-জ্ঞান, প্রতিষ্ঠানিক শিক্ষাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই দেশের এসডিজিএস যে লক্ষ্যমাত্রা তা বাস্তবায়ন করা সম্ভব হবে।
বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া বলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ বিশ^বিদ্যালয়ের একটি অন্যতম পথিকৃত বিভাগ। গত ছয় দশকের বেশি সময় ধরে এ বিভাগ সংশ্লিষ্ট পঠন ও পাঠনের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে আসছে। বিভাগের প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীরা নিজ নিজ কর্মে সফলতার পাশাপাশি অনেক জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখবে। তাঁদের কৃতিত্বে দেশ ও জাতির উত্তোরোত্তর সমৃদ্ধি বয়ে আনবে। 
বিভাগের অধ্যাপক মাহফুজুর রহমান আকন্দ ও সহযোগী অধ্যাপক আশিয়ারা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ এ.কে.এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, কলা অনুষদের অধিকর্তা ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. এম ফজলুর রহমান, ইমেরিটাস অধ্যাপক ড এ.কে.এম ইয়াকুব আলী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ বিভাগের শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থীরা।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages