দোহারে বিদ্যালয়ের জমি দখল করে ব্যবসা করছে দোকানীরা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 4 January 2020

দোহারে বিদ্যালয়ের জমি দখল করে ব্যবসা করছে দোকানীরা


মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:>>>
ঢাকার দোহারে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্পত্তি দখল করে গড়ে উঠেছে দোকানঘর। কারো কথা কর্ণপাত না করে মনের আনন্দে চালিয়ে যাচ্ছে ব্যবসা সকল দোকানীরা। জানাযায়, এই জমিটি বিগত কয়েকবছর আগে জাল দলিল করে দখলের চেষ্টা করেছিল স্থাণীয় একটি চক্র। সেইসময় ম্যানেজিং কমিটি ও ছাত্র-শিক্ষক এবং সাংবাদিকদের সহযোগিতায় জমিটি উদ্ধার করা হলেও স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় ফের ওই জমিটি দখলের চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে।
সরেজমিনে দেখা যায়, প্রতিষ্ঠানটির হোস্টেল সংলগ্ন জমিটিতে বসানো হয়েছে টিন-কাঠের বেশ কয়েকটি দোকান। সম্প্রতি পুরো জায়গা দখল করে বসানো হয়েছে ভ্রাম্যমান দোকানঘর।
স্থানীয়রা অভিযোগ করেন, স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা বলেন, মহামূল্যবান এ জমিটি উদ্ধারের পর তা রক্ষার জন্য সীমানা প্রাচীর নির্মাণ করা উচিত। কিন্তু তাঁরা সেটি না করার কারণে জমিটি দখল হয়ে গেছে। অবস্থা এমন হচ্ছে যে, কিছুদিন পর জমিটি স্কুল কর্তৃপক্ষের আয়ত্বে নিতেই কষ্ট হবে।
এ বিষয়ে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খালেক বলেন, আমিও বিষয়টি দেখেছি। মৌখিকভাবে দোকানিদের নিষেধ করা হয়েছে কিন্তু তাঁরা কর্ণপাত করেননি। আমি স্কুলের পক্ষে তাদের উচ্ছেদের জন্য প্রশাসন সহ কর্তৃপক্ষের সহযোগিতা চেয়ে শীঘ্রই আবেদন করব।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages