ঢাকা সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে রাবিতে মানববন্ধন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 16 January 2020

ঢাকা সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে রাবিতে মানববন্ধন


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী সরস্বতী পূজার দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে 'সচেতন শিক্ষার্থীবৃন্দ রাজশাহী বিশ্ববিদ্যালয়' ব্যানারে তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার পঞ্চমী তিথিতে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবিতে আজকে আমাদের এই মানববন্ধনে দাঁড়াতে হয়েছে। সরস্বতী পূজা শুধু আমাদের নয় পুরো হিন্দু ধর্মালম্বীদের একটা ধর্মীয় অনুভূতির বিষয়।
এই সরস্বতী পূজা সারা দেশে তথা ভারতীয় উপমহাদেশে পালন করা হয়। কিন্তু ইসি পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে সাম্প্রদায়িতকার মনোভাব প্রকাশ করেছে। একইসঙ্গে পূজার দিনে ভোটের তারিখ ঘোষণা করে হিন্দু সম্প্রদায়কে হেয়প্রতিপন্ন করেছে। নির্বাচন কমিশনার কিভাবে পূজার দিনে নির্বাচনের তারিখ ঘোষণা করে?
তারা আরো বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে মুক্তিযুদ্ধ হয়েছিলো অসাম্প্রদায়িকতা নিয়ে। কিন্তু ৩০ তারিখে ভোট গ্রহণের দিন নির্ধারণ করে ইসি হিন্দু সম্প্রদায়কে ছোট করে দেশ বিরোধী কাজ করেছেন। এসময় মানববন্ধন থেকে ইসি’র পদত্যাগ দাবি করেন। একইসঙ্গে ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবি জানানো হয়।
দর্শন বিভাগের মাস্টাসের শিক্ষার্থী মানিক রায় অভির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সনাতন বিদ্যার্থী সংসদের রাবি শাখার সভাপতি চন্দন কুমার, সাধারণ সম্পাদক সিমন সাহা সকাল, সদস্য সুরেশ মন্ডল, চারুকলা অনুষদের শিক্ষার্থী মনুমোহন বাপ্পা, নৃ-বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নয়ন চন্দ্র মহন্ত, মাজহারুল ইসলাম, আলহাজ প্রমুখ।  এসময় বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এই দিনে নির্বাচন কমিশন দুই সিটির ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে।







একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages