জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী, মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 10 March 2020

জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী, মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত


একুশে মিডিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি:
দূর্যোগ ঝুকিহ্রাস পূর্ব প্রস্তুতি টেকসই উন্নয়নে আনবে গতি এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ উপলক্ষে সুনামগঞ্জের দুটি স্থানে পৃথক মহড়া, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ পৌরসভা ও ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স এর যৌথ আয়োজনে এবং ন্যাশনাল রেজিলিয়েন্স প্রোগ্রাম( এনার্জির) সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও পরবর্তীতে পৌরসভার সামনে ফায়ার সার্ভিসের পৃথক দুটি মহড়া অনুষ্ঠিত হয় ।
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই মহড়ায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও মহড়ায় ৫ শতাধিক স্বেচ্ছাসেবী সদস্যরা অংশগ্রহন করেন।  
পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দূর্যোগ ও ত্রান কর্মকর্তা মো. ফরিদুল হক, পৌরসভার সহকারী প্রকৌশলী মো. মোশারফ হোসেন, বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. নিজাম উদ্দিন, ইউ এন ডিপির কারিগরি সহকারী মেহেদী মোদাচ্ছির, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম ভূইয়া, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর দল নেতা মো. আলী হায়দার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, এই পৌর শহরের নাগরিকদের সার্বিক নিরাপত্তা বিধানে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, শহরের কোন বাসাবাড়িতে অগ্নিকান্ড কিংবা ভূমিকম্পের প্রবনতা লক্ষ্যে করা গেলে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা কর্মচারী হিসেবে আর্ত মানবতার কল্যাণে নিজেদের উৎসর্গ করে ক্ষতিগ্রস্থ মানুষদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করাই হবে তাদের দায়িত্ব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।







একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages