চৌদ্দগ্রামে ইতালি প্রবাসীকে খুঁজে পাচ্ছেনা পুলিশ। নিরাপদ কক্ষে থাকার নির্দেশ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 22 March 2020

চৌদ্দগ্রামে ইতালি প্রবাসীকে খুঁজে পাচ্ছেনা পুলিশ। নিরাপদ কক্ষে থাকার নির্দেশ


এম এ হাসান, কুমিল্লা:
কুমিল্লা চৌদ্দগ্রামে প্রকাশ্যে দিবালোকে ঘুরে বেড়ানো ইতালি প্রবাসী কে খুঁজে পাচ্ছেনা স্থানীয় পুলিশ।ধারণা করা হচ্ছে কোন নিকটতম আত্মীয়ের বাড়ীতে লুকিয়ে আছেন তিনি।
চলমান  সাম্প্রতিক করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হওয়া দেশ ইতালি।সেই ভাইরাস আক্রান্ত দেশ ইতালি থেকে গত শুক্রবার বাংলাদেশ এয়ারপোর্টে আসেন চৌদ্দগ্রাম উপজেলার মরকটা গ্রামের আব্দুল গফুর মজুমদার এর ছেলে ছট্টু।
তিনি কৌশলে বাংলাদেশ এয়ারপোর্ট থেকে পালিয়ে নিজ বাড়ীতে চলে আসেন বলে জানিয়েছেন স্থানীয় প্রবাসীর প্রতিবেশীরা।উল্লেখ্য চলমান করোনা ভাইরাসের ঝুঁকিতে থাকা ব্যক্তিদের টানা ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা এর সংক্রমণ ঠেকানোর একমাত্র উপায় বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার সতর্ক করছে।অনুরুপ এয়ারপোর্ট থেকে পালিয়ে আসা এই ইতালি প্রবাসী ও বাড়ী এসে প্রকাশ্যে ঘুরে বেড়ানো এবং একটি জানাযায় ও এসে তিনি উপস্থিত হোন।পরবর্তী সময়ে স্থানীয় গ্রামবাসীর মাধ্যমে চৌদ্দগ্রাম  থানা পুলিশ খবর পেয়ে শনিবার ইতালি প্রবাসী ছুট্টু কে খুঁজতে বাড়ীতে আসেন।
পুলিশের আগমনের সংবাদ পেয়ে ইতালি প্রবাসী নিজ বাড়ী থেকে  পালিয়ে যায়। তবে পুলিশ ও স্থানীয়রা ধারনা করছে সে কোন বাড়ীতে পালিয়ে আছে।
এই বিষয়ে আলাপকালে চৌদ্দগ্রাম থানায় কর্মরত অফিসার ইনচার্জ ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন কোন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা আমাদের শত্রু নয়।আমাদের একটি পরামর্শ সকল প্রবাসীদের জন্য অন্তত নিজের পরিবারের কথা চিন্তা করে হলেও হোম কোয়ারান্টাইন মানুন, নিজে নিরাপদ থাকুন পরিবার ও সমাজ কে নিরাপদে রাখুন।বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্তের পরও দেখা গেছে ঝুঁকিপূর্ণ দেশ ইতালী থেকে আসা প্রবাসীরা খেয়াল খুশি মতো ঘুরে বেড়াচ্ছেন।
হোম কোয়ারেন্টিনে থাকার সরকারি নির্দেশনা মানছেন না।এ নিয়ে উদ্বেগ তৈরি হওয়ায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (শনিবার) জানিয়েছেন, চলতি মাসের শুরু থেকে এ পর্যন্ত যতো মানুষ বিদেশ থেকে এসেছেন তাদের তালিকা তৈরি করে কোয়ারেন্টিন নিশ্চিত করার প্রচেষ্টা চলছে।
তিনি বলেন,প্রয়োজনে তালাবদ্ধ করে কোয়ারেন্টিন নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে পুলিশকে।আমাদের ও একটি চাওয়া সকল প্রবাসীদের নিকট আপনাদের ত্যাগের ধারাবাহিকতার বহিঃপ্রকাশ ঘটুক চলমান করোনা ভাইরাস প্রতিরোধ আইন মানার মধ্যে দিয়ে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages