চৌদ্দগ্রামে খেটে খাওয়া পরিবারের পাশে ইউপি চেয়ারম্যান,করোনা প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 28 March 2020

চৌদ্দগ্রামে খেটে খাওয়া পরিবারের পাশে ইউপি চেয়ারম্যান,করোনা প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি



এম এ হাসান, কুমিল্লা:
পুরো পৃথিবীজুড়ে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ঘরবন্দী হয়ে গেছে লাখ লাখ মানুষ। তাতে যদি থামানো যায় প্রাণঘাতী এই ভাইরাস। থমকে গেছে সারা দেশের ন্যায় কুমিল্লার জনসাধারণের যাপিত জীবন। তবে রক্ষা নেই নিম্নবিত্তের।
কারণ রাস্তায় মানুষ নেই, বন্ধ তাদের আয় রোজগার। ঠিক সেই মুহুর্তে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের জনসাধারণের পাশে এসে কার্যকরী ভূমিকা পালন করে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন।
সাম্প্রতিক সময়ের মধ্যে সামাজিক যোগাযোগ ফেইসবুকে ইউপি চেয়ারম্যান নিজ ইউনিয়নে সরকারি নিয়ম মেনে লক ডাউনে থাকা নিম্নশ্রেণীর খেটে-খাওয়া জনসাধারণের খাবারের সমস্যা সমাধানে (চাল,ডাল তৈল নিত্যপ্রয়োজনীয় জিনিস) ব্যক্তিগত অর্থ প্রদানের আশ্বাস দিয়ে একটি পোস্ট করেন।যেটি মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ ফেইসবুকে ভাইরাল হয়।
উক্ত পোস্ট এর সূত্র থেকে সরজমিনে উপজেলার কাশিনগর ইউনিয়নে গিয়ে জানা যায় যে চলমান করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলার কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর প্রস্তুতি চোখে পড়ার মতো, জানা যায় কাশিনগর ইউনিয়ন পরিষদে গঠন করা হয়েছে করোনা প্রতিরোধ জনসচেতনতা কমিটি, এসকল কমিটির সদস্যরা  করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে পুরো ইউনিয়নে কার্যক্রম পরিচালনা করছে,এছাড়া ইউনিয়নের সকল বাজার ড্রেইন পরিষ্কার পরিচ্ছন্ন ভাইরাস প্রতিরোধ সংক্রামণ ঔষুধ ছিটানো সহ সর্বোপরি কার্যক্রম বহাল রয়েছে উক্ত ইউনিয়ন পরিষদে।
ইউনিয়নের উল্লেখযোগ্য বাজার কাশিনগর বাজারে বিভিন্ন শ্রেণীপেশার লোকের সাথে আলাপকালে সকলেই ইউপি চেয়ারম্যান এর এমন উদ্যােগের ভূয়সী প্রশংসা করেন।চলমান করোনা ভাইরাস এর বিষয় নিয়ে আলাপকালে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন বলেন,আল্লাহ পাকের রহমতে এবং আমাদের এই চৌদ্দগ্রাম উপজেলার উন্নয়নের কারিগর প্রিয় নেতা সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির সার্বক্ষণিক নির্দেশনা অনুযায়ী আমি চলমান করোনা ভাইরাস প্রতিরোধে আমার ইউনিয়নে সর্বসাধারণের জন্য রয়েছে ব্যাপক প্রস্তুতি,আমার ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের আন্তরিক নিরলস পরিশ্রমের মাধ্যমে ইউনিয়ন বাসীর মধ্যে জনসচেতনতা বৃদ্ধির কার্যকম ধারাবাহিক ভাবে চলছে,এবং আমি নিজেই স্বয়ং প্রতিটি কার্যক্রম মনিটরিং করি।
সামাজিক যোগাযোগ ফেইসবুকের পোস্টের বিষয় নিয়ে জানতে চাইলে তিনি বলেন, শুধু জনসচেতনতা বৃদ্ধি করলেই তো জনসেবা শেষ হয়না,আমাদের স্থানীয় সংসদ সদস্য সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির আন্তরিক সহযোগিতা ও সরকারের দেওয়া সকল কিছু ইউনিয়নের জনসাধারণ এর নিকট পৌঁছে দেওয়া হয় সম্পূর্ণ উম্মুক্ত আলোচনার মাধ্যমে।
কিন্তু চলমান পরিস্থিতি তে লক ডাউনে থাকা আমার ইউনিয়নে এমন অনেকেই রয়েছেন যারা দিনমজুর খেটে খাওয়া মানুষ, তাই তাদের খাওয়ার কষ্টের অনূভুতি টা আমার মধ্যে খুব বেশি কাজ করেছে,তাই ব্যক্তিগত তহবিল থেকে স্বাধ্যমতো চাল ডাল তৈল সহ নিত্যপ্রয়োজনিয় জিনিস পত্র ক্রয় করার সহযোগিতা প্রদান করেছি।
উল্লেখ্য বাংলাদেশ আওয়ামী লীগ চৌদ্দগ্রাম উপজেলা শাখার সাবেক সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন আওয়ামী লীগ থেকে মনোনীত হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে পুরো ইউনিয়ন পরিষদের দৃশ্য পাল্টে উপজেলার একটি অন্যতম মডেল ইউনিয়ন পরিষদ ঘরে তুলেছেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages