কুতুবদিয়ায় ছয় ব্যবসায়ীকে জরিমানা ! জনসচেতনতার মাইকিং - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 21 March 2020

কুতুবদিয়ায় ছয় ব্যবসায়ীকে জরিমানা ! জনসচেতনতার মাইকিং




একুশে মিডিয়া, কুতুবদিয়া প্রতিনিধি:
কক্সবাজারে দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় করোনা ভাইরাস অাতঙ্ককে কাজে লাগিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দাম হাতিয়ে নিচ্ছেন। সরকারি নির্দেশনা মোতাবেক কুতুবদিয়া উপজেলা প্রশাসন এসব অসাধু ব্যবসায়ীদের ধরতে মাঠে নেমেছে। তারই আলোকে গতকাল সন্ধ্যায় উপজেলা প্রশাসনের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী উপজেলা বড়ঘোপ বাজার, ধূরুং বাজারে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন।
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে উপজেলার বড়ঘোপ ও  ধূরুং বাজারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় বেশ কয়েকজন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় উপজেলার এদুই বাজারে দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার  (ভূমি) হেলাল চৌধুরী ।
এ সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা না থাকা এবং অধিক মূল্যে পন্য বিক্রির অপরাধে বড়ঘোপ বাজারের মিজান, ইউনুচ ও কাসিম স্টোরকে ৬ হাজার টাকা এবং জসিম, জকরিয়া ও চিত্ত স্টোরকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এসময় সকল বাজার ব্যবসায়ীকে নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং সকলকে করোনা ভাইরাস নিয়ে কোন প্রকার গুজবে কান না দেয়ার জন্য সকলের সচেতনতা ও সহযোগিতা কামনা করা হয়।
এ ছাড়া সকল বাজার ব্যাবসায়ীদের নির্ধারিত মূল্যে পন্য বিক্রির জন্য সতর্ক করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।
এব্যাপারে উপজেলা ভূমি অফিসার হেলাল উদ্দিন চৌধুরী ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্দেশ্য বলেন, চাউল, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট মজুদ রয়েছে। এখানে দ্রব্যমূল্য বৃদ্ধির কোন সুযোগ নেই। করোনা ভাইরাস আতংকে ব্যবসায়ীরা বেশি দামে এসব নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি করা থেকে বিরত থাকবেন। ক্রেতারা কোন অবস্থাতেই প্রয়োজনের অতিরিক্ত দ্রব্য ক্রয় করা থেকে বিরত থাকবেন।
তিনি আরো বলেন, করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সচেতন হতে হবে সবাইকে। কুতুবদিয়ায় দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসন নিয়মিত বাজার পরিদর্শন করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং নিয়মিত মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।
এছাড়াও তিনি কুতুবদিয়ার বিভিন্ন বাজার কমিটিকে দোকান পরিষ্কার পরিচ্ছন্নতা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মুল্য বৃদ্ধি না করা, দোকানে দলবদ্ধভাবে আড্ডা না দেয়াসহ করোনাভাইরাসের বিভিন্ন জনসচেতনতার বিষয়ে নির্দেশ দেন। 
ধূরুং বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি, দক্ষিণ ধূরুং স্থানীয় চেয়ারম্যান সৈয়দ আহমদ চৌধুরী নির্দেশনায় ধূরুং বাজারে দ্রব্য মুল্য নিয়ন্ত্রণ, দলবদ্ধভাবে টেলিভিশন না দেখা, বিনা প্রয়োজনে চায়ের দোকানে বসে না থাকা, কেরাম খেলার দোকান বন্ধ রাখাসহ বিভিন্ন জনসচেতনতার মাইকিং করতে সংবাদ পাওয়া যায়। 
দরবার রাস্তার মাথা বাজার কমিটির সভাপতি মো: মনিরুল ইসলাম জানান- দরবার রাস্তার মাথা বাজারেও জনসচেতনতার ও দ্রব্য মুল্য নিয়ন্ত্রণ রাখার, সওদাগরদের মুখে মাক্স ব্যবহার, দলবদ্ধ ভাবে দোকানে বসে আড্ডা না দেওয়ার বিষয়ে মাইকিং করা হয়। 
চৌমুহনী বাজার কমিটির সভাপতি মাহমুদুল করিম জানানা- সকালে  উপজেলা সহকারী কমিশনার  (ভূমি) হেলাল চৌধুরী স্যার চৌমুহনী বাজার পরিদর্শন করেন।  কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ ও ক্যাশিয়ার কে নিয়ে স্যারের নির্দেশ অনুযায়ী করোনাভাইরাস থেকে রক্ষায় দোকান ব্যবসায়ীদের সহ জনসচেতনতার কাজ করে যাচ্ছেন। এজন্য আগামী ৩১ মার্চ পর্যন্ত তিনি চায়ের দোকান বন্ধ রাখার নির্দেশ দেন  বলেও জানান।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages