বেলকুচিতে ত্রাণ বিতরণে গণজমায়েত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 4 April 2020

বেলকুচিতে ত্রাণ বিতরণে গণজমায়েত


সবুজ সরকার, বেলকুচি সিরাজগঞ্জ প্রতিনিধি: 
সারা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলির তৎপরতা চোখে পড়ার মত, কিন্তু প্রশাসন ছাড়া কেউ মানছেন না সামাজিক দূরত্ব। যেখানে করোনা মোকাবেলায় ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। শুক্রবার (৩ এপ্রিল) বিকালে বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের শাঁমগাতী গ্রামে ব্যক্তি উদ্যোগে ১১০ জন নিম্ন আয়ের মানুষের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণের সময় এমন দৃশ্যই প্রতীয়মান হয়। নিজ উদ্যোগে বেলকুচি উপজেলার শ্যামগাঁতী গ্রামে ত্রাণ সামগ্রী বিতরণের নামে চালিয়েছে গণজমায়েত। সেখানে ত্রাণ বিতরণে দেখা মিলে জটলা বাঁধা জনগনের উপস্থিতি। কেউ মানছেনা সামাজিক দূরত্ব, ব্যবহার করছেনা অনেকে মাস্ক হ্যান্ড গ্লোব। একজনের সাথে অন্যে জনের লাগালাগি দাঁড় করিয়ে বিতরণ করা হচ্ছে ১০ কেজি করে চাউল।

এ ব্যাপারে স্থানীয় সচেতন মহল জানায়, এভাবে ত্রান দেয়া মানে মানুষকে হুমকির দিকে ঠেলে দেয়া। এভাবে মানুষের সাথে লাগালাগি করে দাড়িয়ে ত্রাণ বিতরণ করে  করা ঠিক না। সরকার বার বার সামাজিক দুরুত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছে। এভাবে ত্রান কার্যক্রম চালালে মানুষ করোনা যুকিতে পরতে পারে।
বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, যারা এই দুঃসময়ে সময়ে অসহায়দের মাঝে ত্রান দিচ্ছে তাদেরকে সাধুবাদ জানায়। কিন্তু গনজামায়েত করে ত্রান দেওয়া ঠিক না। যদি কেউ নিজ উদ্যোগে ত্রান দিতে চায় তাহলে আমাদেরকে জানালে থানা পুলিশ সার্বিক সহযোগিতা করবে।
এ ব্যাপারে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান জানান, অসহায়দের ত্রাণ দিবে এটা ভালো উদ্যোগ, কিন্তু সামাজিক দুরুত্ব বজায় রেখে বিতরণ করতে হবে। আমরা উপজেলা প্রশাসন থেকে একাধিকবার মাইকিং করে সতর্ক করেছি, কেউ ত্রান দিতে চাইলে বাড়ী বাড়ী গিয়েও বিতরণ করতে পারে।
এ সময় উপস্থিত ছিলেন, বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী খন্দকার ফজলুল হক ভাষানী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি গাজী দেলখোশ আলী প্রমানিক, ইউ,পি সদস্য মোফাজ্জল হোসেন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ ইকবাল রানাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages