সরকারের নির্দেশনায় জীবনের ঝুঁকি নিয়ে চৌদ্দগ্রামে কাজ করে যাচ্ছেন: মাসুদ রানা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 12 April 2020

সরকারের নির্দেশনায় জীবনের ঝুঁকি নিয়ে চৌদ্দগ্রামে কাজ করে যাচ্ছেন: মাসুদ রানা


এম এ হাসান, কুমিল্লা:
কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলায় চলমান করোনা মহামারি (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সরকারের প্রতিটি নির্দেশনা শতভাগ বাস্তবায়ন করতে জীবনের ঝুঁকি নিয়ে পুরো উপজেলা জুড়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মাসুদ রানা।
পুরো পৃথিবীজুড়ে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। ঘরবন্দী হয়ে গেছে লাখ লাখ মানুষ, তাতে যদি থামানো যায় প্রাণঘাতী এই ভাইরাস। থমকে গেছে সারা দেশের ন্যায় কুমিল্লার জনসাধারণের যাপিত জীবন।তবে নেই সচেতনতা জনসাধারণের।
চলমান এমন দূর্যোগ মূহুর্তে সরকারের প্রতিটি নির্দেশনা জনসাধারণের নিকট পৌঁছে দিতে দিনরাত নিরলস পরিশ্রম করে ইতিমধ্যে পুরো উপজেলায় এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা।জানা যায় করোনা সংক্রমণ প্রতিরোধে চৌদ্দগ্রাম উপজেলায় ১৩ টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভায় সার্বক্ষণিক নজরদারিতে রেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এর মাধ্যমে পুরো উপজেলা চষে বেড়াচ্ছেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তা।
আমাদের প্রতিনিধির সাথে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পৌরসভার নেয়র মিজানুর রহমান জানান আমরা চলমান করোনা মহামারিতে সত্যি ই গর্বিত এমন একজন নিরলস পরিশ্রমী উপজেলা নির্বাহী কর্মকর্তা পেয়ে।
তিনি দিনব্যাপী সকল কর্মসূচী শেষ করেও আমাদের সাথে সার্বক্ষণিক মুঠোফোনে আলাপ আলোচনা করে যাচ্ছেন।অনুরূপ একই কথা বললেন চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক শ্রীপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার ও কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন।
এসময় এই দুই চেয়ারম্যান বলেন আমরা মাননীয় সংসদ সদস্য সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির সার্বক্ষণিক নজরদারির বিষয় টি নিয়ে সর্বপ্রথম গর্ববোধ করি চলমান পরিস্থিতি তে তিনি এই চৌদ্দগ্রাম উপজেলার সর্বসাধারণের সার্বক্ষণিক খোঁজ খবর নিয়ে যাচ্ছেন।
পাশাপাশি যেকোন সময় ফোন করা মাত্র ই উপস্থিত হওয়া বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার নিরলস পরিশ্রম প্রশংসার দাবিদার।কেননা তিনি করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব,জরুরি সেবার জন্য তিনি সরকারি নাম্বারের পাশা পাশি তার ব্যক্তিগত নাম্বারটি খোলা রেখেছেন।
করোনা রোগিকে জরুরি সেবা প্রদানের জন্য তার ব্যবহৃত সরকারি গাড়িটি চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের জন্য উন্মুক্ত ঘোষণা করেছেন।
সর্বোপরি নিজের জীবনের ঝুঁকি নিয়ে এই উপজেলার সর্বসাধারণের জন্য নিঃসন্দেহে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন আমাদের এই উপজেলা নির্বাহী কর্মকর্তা।জানা যায় যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এর করোনা প্রতিরোধে ঘোষিত সকল পদক্ষেপ শতভাগ বাস্তবায়ন এর লক্ষে ইতিমধ্যে চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে চৌদ্দগ্রামের প্রত্যেক ইউনিয়নে ১০/১২ জনের একটি স্বেচ্ছাসেবক গ্রুপ করা হয়েছে।
যারা ৫টি মোটরসাইকেলের সাহায্যে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে।এছাড়াও এই স্বেচ্ছা সেবক গ্রুপ কোয়ারান্টাইন লক ডাউন সহ অন্যান্য কাজে উপজেলা প্রশাসন এবং থানা পুলিশের সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।
এই বিষয়ে আলাপকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা বলেন, আসলে আমি সর্বপ্রথম কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের করোনা প্রতিরোধে গৃহীত কার্যক্রম এর জন্য, পাশাপাশি আমাদের জেলা প্রশাসক আবু ফজল মীর ও স্থানীয় সংসদ সদস্য মুজিবুল হক মুজিব এমপি মহাদয়ের প্রতি কেননা তাদের সার্বক্ষণিক তৎপরতা আমাকে এসকল কাজে উৎসাহ প্রদান করে।
এছাড়াও আন্তরিক ধন্যবাদ চৌদ্দগ্রাম উপজেলা পরিষদে সংশ্লিষ্ট কর্মকর্তা, পৌর মেয়র ও ১৩ টি ইউপি চেয়ারম্যান সহ প্রশাসনিক সকল কর্মকর্তা বৃন্দের প্রতি।আসলে আমি কেমন পরিশ্রম করছি কিংবা কি পদক্ষেপ গ্রহণ করছি তা শতভাগ নিশ্চিত হবে তখনই যখনই এই উপজেলার জনগন শতভাগ হবে সচেতন।
কেননা এই মহামারী থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় জনসচেতনতা।সর্বোপরি নিজের পরিবারের ন্যায় এই উপজেলার সর্বসাধারণের সার্বক্ষণিক খোঁজ খবর সহ সরকারের সকল নির্দেশনা নিয়ে চৌদ্দগ্রাম কোয়ারেন্টিন নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, অভ্যন্তরীণ ভাবেও শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখা, ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জরুরী ভিত্তিতে সেনাবাহিনী পুলিশ যুক্ত করা সহ সর্বোপরি পদক্ষেপ আমরা গ্রহণ করেছি।
আমি ব্যক্তিগত পক্ষ থেকে আপনার মাধ্যমে আবারও এই চৌদ্দগ্রাম বাসীর নিকট একটি বার্তা প্রদান করছি আসুন প্রাণঘাতি এই ভাইরাসের সংক্রমণ রোধে সবার আগে দরকার জনসচেতনতা। আর তাই আসুন সরকারের আহ্বানে সাড়া দিয়ে দেশের স্বার্থে, পরিবার ও সমাজের স্বার্থে সবাই ঘরে থাকি, নিরাপদ থাকি।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages