প্রধান শিক্ষকের রুমে ডবল তালা!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 July 2018

প্রধান শিক্ষকের রুমে ডবল তালা!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, পঞ্চগড় রিপোর্ট:
পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজল দীঘি ইউনিয়নের টুনিরহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বভার নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। টুনিরহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাবিবুর রহমান শুক্রবার (২০ জুলাই) অবসর নিয়েছেন। অবসরের পূর্বে গত ১৯ জুলাই তিনি অত্র স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো: ওবাউদুর রহমানকে প্রধান শিক্ষকের দায়িত্বভার লিখিত ভাবে চিঠির মাধ্যমে অর্পণ করেন।

এরপর প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ২১ জুলাই প্রধান শিক্ষক রুমের দরজায় দেখতে পায় একটি তালা ঝুলছে। এরপর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওবায়দুর রহমানও আরো একটি তালা লাগিয়েছেন।
সরেজমিনে গিয়ে জানা যায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি (এডহক) জৈষ্ঠতার নিয়ম না মেনে অত্র বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মো: আলাল উদ্দীনকে রেজুলেশন করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর দায়িত্ব দিয়েছেন।
অভিযোগকারী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওবায়দুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ম্যানেজিং কমিটি (এডহক) সরকারী নিয়ম না মেনে আলাল উদ্দীনকে দায়িত্বভার দিয়েছে। আমি সহকারী প্রধান শিক্ষক হিসেবে গত দু’বছর যাবৎ শিক্ষকতা করে আসিতেছি। সরকারী নিতীমালা অনুযায়ী প্রধান শিক্ষক অবসরে যাওয়ার সময় আমাকে স্কুলের সম্পূর্ন দায়িত্বভার অর্পন করেছেন। আমি অত্র স্কুলের অবৈধভাবে ম্যানেজিং কমিটির তালা লাগানোর বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এর বরাবরে লিখিতভাবে অভিযোগ করেছি।
এদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি (এডহক) এর সভাপতির সাথে কথা বললে তিনি বলেন ওবায়দুর রহমানের ইনডেক্স নং নেই এ জন্য আমরা আলালউদ্দীনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর দায়িত্ব দিয়েছি।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার জনাব শংকর কুমার এর সাথে যোগাযোগ করা হলে তিনি সরকারী পরিপত্রের উদ্বৃতি দিয়ে বলেন সরকারী নীতিমালায় কোন স্কুলের সহকারী প্রধান শিক্ষক নিয়োগ থাকলে অন্য কাউকে প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া যাবে না এবং সহকারী প্রধান শিক্ষকের এর পক্ষে কোন কারণে দায়িত্ব গ্রহনে অপারগতা প্রকাশ অসদাচরন বলে গন্য হইবে।
পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান সরকারী নীতি মালা অনুযায়ী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন হইবে এটি ম্যানেজিং কমিটি মানতে বাধ্য। একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages