আগামী নির্বাচনে সম্ভাব্য প্রার্থী শেখ জামান-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 25 July 2018

আগামী নির্বাচনে সম্ভাব্য প্রার্থী শেখ জামান-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, লক্ষ্মীপুর রিপোর্ট:

লক্ষ্মীপুর জেলার সাবেক ছাত্র নেতা, পরিচ্ছন্ন রাজনীতিবিদ, জেলার রাজনীতির উজ্জ্বল নক্ষত্র শেখ জামান রিপন সদর উপজেলা পরিষদের আগামী নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে চায় এলাকার জনগণ।
হাস্য উজ্জ্বল-সদালাপিতা, রাজনৈতিক পরিমন্ডলে জনপ্রিয়তায় তার রাজনীতিতে রয়েছে নেতৃত্বের বিরল ধারাবাহিকতা। এছাড়াও পরিচ্ছন্ন রাজনীতি, কর্মীবান্ধব নেতৃত্ব, দলের জন্য ত্যাগ, দলের প্রতিকূল সময়ে নেতৃত্ব দেয়ার সাহসিকতা, বক্তিতার মঞ্চে অনবরত জালাময়ী বক্তব্য দিয়ে নেতা-কর্মীদের হৃদয়ে শিহরণ জাগানোসহ কর্মী সৃষ্টির কারিগর বটেও তিনি।
শেখ জামান রিপন পারিবাকিভাবে পুরো পরিবারই মুজিব আদর্শের অকুতোভয় সৈনিক। নিজ এলাকায় এ পরিবারের বিশাল জনপ্রিয়তা থাকা সত্ত্বেও জনপ্রতিনিধিত্বের বিষয়ে বার বার নিজ দলের একটি মহলের ষড়যন্ত্রের শিকার হয়ে আসছেন বলে জানান এই নেতা। সরকারবিরোধী দলের হামলা-মামলা, নিজ দলের ষড়যন্ত্র কোনে কিছু তার নীতি আদর্শ এবং জনপ্রিয়তার গতিরোধ করতে পারেনি।
রাজনৈতিক জীবন: শেখ জামান রিপন ১৯৯৭ সালে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হিসেবে নেতৃত্বের অভিষেক, এরপর থেকেই নেতৃত্বের ধারাবাহিকতায় এগিয়ে যান তিনি। ১৯৯৯ সালে বাঙ্গাখাঁ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০০৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত থানা ছাত্রলীগের আহবায়ক, ২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। সফলভাবে দীর্ঘ সময় ছাত্রলীগের নেতৃত্ব দেওয়ার পর তিনি ২০১৬ সালের জেলা যুবলীগের ১নং যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১৮ সালে জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে যোগ্য সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন। কিন্তু বিশাল জনপ্রিয়তা থাকা শর্তেও ষড়যন্ত্রের কাছে হেরে যান বলে জানান এই ত্যাগী নেতা। তবুও দলকে শক্তিশালি করতে আগামী দিনে উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধিত্বের মত সেবামূলক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করতে চান বলে জানা তিনি।
পারিবাকিভাবে পুরো পরিবাই মুজিব আদর্শের সৈনিক, পিতা মৃত মোঃ হাফিজুর রহমান জেলার প্রবীন আওয়ামীলীগ নেতা হিসেবে পরিচিত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রিলিপ কমিটির চেয়ারম্যান থেকে শুরু করে দীর্ঘকাল বাঙ্গাখাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। বৃহত্তর নোয়াখালীতে আওয়ামী নেতা (হাবু চেয়ারম্যান) হিসেবে পরিচিত তিনি। এলাকায় তিনি এতই জনপ্রিয় ছিলেন যে স্বাধীনতার পর ৬(ছয়) বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। হাফিজুর রহমান জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্যসহ জেলা, থানা পর্যায়ে বিভিন্ন পদে নেতৃত্ব দিয়েছেন। শেখ জামান রিপন এর বড় ভাই কিরণ ও মেজো ভাই স্বপন বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন। ছোট ভাই সিপন বর্তমানে লক্ষ্মীপুর পৌরসভার কাউন্সিলর এবং জেলা যুবলীগের সদস্য।
শেখ জামান রিপন ১৯৯৭ সালে লক্ষ্মীপুর সরকারী আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৯ সালে লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় থেকে এইচএসসি এবং রাষ্ট্র বিজ্ঞানে অর্নার্স, মাস্টার্স সম্পূর্ণ করেন। এরপর এলএলবি সম্পূর্ণ করে বর্তমানে শিক্ষানবিশ আইনজীবি হিসেবে লক্ষ্মীপুরে কাজ করছেন। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages