কুমিল্লায় অনিয়মের দায়ে ৪ হাসপাতাল বন্ধ!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 July 2018

কুমিল্লায় অনিয়মের দায়ে ৪ হাসপাতাল বন্ধ!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, কুমিল্লা রিপোর্ট:
কুমিল্লার বুড়িচংয়ে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকগুলোর বিরুদ্ধে অনিয়ম, অব্যস্থাপনা, অস্বাস্থ্যকর, অপরিষ্কার নোংরা পরিবেশে রোগীদের চিকিৎসা সেবা প্রদান, লাইসেন্স বিহীন হাসপাতাল পরিচালনা, টেকনিশিয়ান সংকটসহ নানা অভিযোগে বেসরকারী ৪টি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রাহমান।
এ সময় হ্যাপি মেডিকেল সেন্টার নামের একটি হাসপাতাল কে সতর্ক করে দেয়া হয়েছে বলেও জানা গেছে। বন্ধ করে দেয়া হাসপাতালগুলোর মধ্যে মডার্ণ স্পেশালাইজড ডায়াগনষ্টিক সেন্টার, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, আজম খান ডায়াগনস্টিক সেন্টার ও মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামক চারটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার।
জানা যায়- কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রহমান সোমবার (২৩ জুলাই) দুপুরে বুড়িচং উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা হাসপাতালসহ বিভিন্ন ডায়গনস্টিক সেন্টার পরিদর্শন করেন। তিনি এ সময় বিভিন্ন অনিয়মের কারণে ৪টি ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।
কুমিল্লার বুড়িচংয়ে অনুমোদন বিহীন, টেকনশিয়ান ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে চলছে ডায়গনষ্টিক সেন্টার, দালালচক্রের কাছে জিম্মি সাধারণ রোগীরা, এ নিয়ে বিভিন্ন সাংবাদপত্রে খবর প্রকাশিত হয়। এ সূত্রধরেই সোমবার দুপুরে হঠাৎ বুড়িচং উপজেলা সদরে আসেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রাহমান। তিনি হাসপাতাল সংলগ্ন বিভিন্ন ডায়গনস্টিক সেন্টারগুলিতে অভিযান চালান।
এ সময় তিনি বিভিন্ন অনিয়ম, অস্বাস্থ্যকর পরিবেশ, পর্যাপ্ত যন্ত্রপাতি ও টেকনিশিয়ান না থাকায় মেডিকেয়ার ডায়গনস্টিক সেন্টার, পুপলার ডায়গনস্টিক সেন্টার, আদম খাঁ ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। এছাড়া মর্ডান ডায়গনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। পরে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা হাসপাতাল পরিদর্শন করেন।
হাসপাতাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, ‘মেডিকেয়ার ডায়গনস্টিক সেন্টার, পুপলার ডায়গনস্টিক সেন্টার, আদম খাঁ ডায়গনস্টিক সেন্টার, মর্ডান ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবারের (২৪ জুলাই) মধ্যে তাঁদের চিঠি দেয়া হবে।
নির্দেশ অমান্য করে কোন ডায়গনস্টিক সেন্টার যদি তাদের কার্যক্রম চালায় তবে তাদের স্থায়ী ভাবে সিলগালা করে দেয়া হবে।’ এছাড়া আগামী এক মাসের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার কার্যক্রম চালু করবেন বলে জানান তিনি।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মজিবুর রহমান, ডাঃ মোঃ মনিরুল ইসলাম, ডাঃ মোঃ মহিউদ্দিন, ডাঃ কাজী ফারজানা আবেদীন, বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মনির খান, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল হক বাবলু সহ হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রাহমান ‘একুশে মিডিয়া’কে বলেন- বিভিন্ন অনিয়ম, অব্যবস্থপনা ও লাইসেন্স বিহীন চিকিৎসা সেবা প্রদানের কারণে ৪টি হাসপাতাল ও ক্লিনিককে বন্ধ করে দেয়া হয়েছে। তিনি আরও বলেন- কুমিল্লায় যে সব হসপিটালের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages