মেধাবী ছাত্রী কাকলী পাচ্ছে নতুন ঘর, পাশে দাঁড়িয়েছেন স্থানীয় এমপি-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 July 2018

মেধাবী ছাত্রী কাকলী পাচ্ছে নতুন ঘর, পাশে দাঁড়িয়েছেন স্থানীয় এমপি-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, মাদারীপুর রিপোর্ট:
চলতি বছর এইচএসসিতে শিবচর উপজেলার একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র পরিবারের অদম্য মেধাবী কাকলী আক্তারের ভবিষ্যত লেখাপড়া চালিয়ে যেতে পাশে দাঁড়িয়েছেন স্থানীয় এমপি নূর-ই আলম চৌধুরী।
ফলাফল প্রকাশের দিন কাকলীর বাড়িতে দেখা যায় মা-মেয়ের কান্নার রোল। মিষ্টি দিয়ে আপ্যায়ন তো দূরে থাক দিনমজুর বাবা সেদিন মসজিদ থেকে আনা একটি মাত্র জিলাপি তুলে দিয়েছিলো কাকলীর মুখে।
কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষকদের সহযোগিতায় বিনা খরচে লেখাপড়া করে জিপিএ ৫ অর্জন করলেও বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রস্তুতির বদলে চরম হতাশার সম্মুখীন হতে হয় কাকলীর পরিবারকে।

বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর রোববার (২২ জুলাই) মাদারীপুর-১ (শিবচর) আসনের এমপি ও আওয়ামী লীগ সংসদীয় পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী লেখাপড়া চালিয়ে যেতে শিক্ষা অনুদান ছাড়াও কাকলীর ঘর সংস্কার, সৌর বিদ্যুৎ স্থাপনের নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসনকে।
এ বিষয়ে নূর-ই আলম চৌধুরী এমপি বলেন, আমি হতদরিদ্র পরিবারের সংবাদ জানার পর এ পরিবারটিকে সহায়তা প্রদানের সিদ্ধান্ত নিই।
এছাড়া সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর ছোটবোন নিপা চৌধুরীর পরিচালিত তারেক হায়দার ট্রাস্ট ঘোষণা দিয়েছেন অব্যাহত শিক্ষা বৃত্তি পাবে কাকলী। উপজেলা ও জেলা প্রশাসনও বৃত্তির ঘোষণা দিয়েছেন।
উপজেলা পরিষদ শিক্ষা তহবিল হতে এসএসসি ও এইচএসসি পর্যায়ে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছিল কাকলীকে।
এছাড়াও দরিদ্র এই মেধাবী মেয়েটিকে মাদারীপুর জেলা প্রশাসক জনাব মো. ওয়াহিদুল ইসলাম তাৎক্ষণিকভাবে ১৫ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন এবং উচ্চতর পড়া-শুনার দায়িত্ব গ্রহণ করেন।
মাদারীপুর জেলা পরিষদ থেকে ৫ হাজার টাকা ও শিবচর উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে ১০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ ভর্তির সকল খরচ প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হওয়ার পর দেশের সরকারি-বেসরকারি চাকুরীজীবি ও ব্যবসায়ীরা কাকলীকে আর্থিক অনুদানের আশ্বাস দিয়েছেন। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages