কুতুবদিয়ার স্বীকৃতিপ্রাপ্ত দারুল হিকমাহ মাদরাসা এমপিও’র আশায় শিক্ষক-কর্মচারী-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 22 September 2018

কুতুবদিয়ার স্বীকৃতিপ্রাপ্ত দারুল হিকমাহ মাদরাসা এমপিও’র আশায় শিক্ষক-কর্মচারী-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, কুতুবদিয়া (কক্সবাজার) রিপোর্ট:
কক্সবাজার জেলা কুতুবদিয়া উপজেলার সুনামধন্য দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল হিকমাহ আল মালেকিয়া দাখিল মাদরাসাটি (কোড ২০৮১১, ইআইআইএন নং ১৩৬৪৮৭) এমপিও ভুক্তির জন্য সরকারের দৃষ্টি কামনা করছে মাদরাসার পরিচালনা কমিটি, শিক্ষক-কর্মচারী ও দ্বীপের সুশীল সমাজসহ সর্বস্থরের জনগণ।।”।
দারুল হিকমাহ আল মালেকিয়া দাখিল মাদরাসার সুপার মাহফুজুল করিম জানান- মাদরাসাটি ২০০৩ সাল প্রতিষ্ঠালগ্ন থেকে প্রাতিষ্ঠানিক পরিচালনা কমিটির সহযোগিতায় অল্প সম্মানি ভাতার মাধ্যমে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় যুগউপযোগী সু-নামের সহিত শিক্ষার্থীদের পাঠদান দিয়ে আসছে। ইবতেদায়ী সমাপনী, জেডিসি ও দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে ননএমপিও মাদরাসা হিসেবে এলাকায় সুনাম অর্জন করে।।”।
এছাড়াও সরকারি-বেসরকারী বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করার মাধ্যমে পুরস্কার লাভ করে। বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ড থেকে মাদরাসাটি ২০১৩ সালে পাঠদানের অনুমতি এবং গত ০১/০১/২০১৭ইংরেজি তারিখে স্বীকৃতি লাভ করে। তিনি আরো বলেন- ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত প্রায় ২লক্ষ জনসংখ্যা অধ্যুষিত কুতুবদিয়া উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে ১/২টি করে মাদরাসা থাকলেও ২নং দক্ষিণ ধূরুং ইউনিয়ন প্রায় ৩০ হাজার জনবসতি গোটা ইউনিয়নে দারুল হিকমাহ আল মালেকিয়া দাখিল মাদরাসাটি ছাড়া আর কোন মাদরাসা নেই বা ছিলনা।।”।
কুতুবদিয়া উপজেলায় উক্ত মাদরাসাটি ছাড়া এম.পি.ও চাওয়ার/ দেওয়ার মতও আর কোন স্কুল, কলেজ কিংবা মাদরাসা নেই। মাদরাসাটি এম.পি.ও ভূক্ত করা সময়ের একান্ত প্রয়োজন ও এলাকার সর্বসাধরণের প্রাণের দাবী। উক্ত মাদরাসা গ.চ.ঙ ভূক্তি করার জন্য অত্র ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সরকার দলের সভাপতি কর্তৃক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ আওয়ামীলীগ কুতুবদিয়া উপজেলা সভাপতি, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার এবং বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলার সম্মানিত সভাপতি-সাধারন সম্পাদক প্রত্যয়ন পত্র প্রদান করেন।।”।
কক্সবাজার -২ (মহেশখালী-কুতুবদিয়া) ২৯৫নং সংসদীয় আসনের স্থানীয় সংসদ সদস্য মাননীয় আশেক উল্লাহ রফিক এম.পি মহোদয় ও ৩৫০ মহিলা আসন-৫০ বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য জনাবা খোরশেদ আরা হক মাননীয় সংসদ সদস্য এবং সাইফুজ্জামান চৌধূরী এম.পি মাননীয় প্রতিমন্ত্রী ভূমি মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ডিও লেটার প্রদান করেন। আর জনাব জাহাঙ্গীর কবির নানক মাননীয় সংসদ সদস্য ১৮৬ ঢাকা-১৩ যুগ্ন সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ।।”।
উল্লেখিত মাদরাসাটি গ.চ.ঙ ভূক্ত করার জন্য জোর সুপারিশ করে বর্তমান শিক্ষা বান্ধব সরকারের সফল মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর মাধ্যমে কারিগারি ও মাদরাসা শিক্ষামন্ত্রনালয়ে প্রযোজনীয় কাগজপত্রসহ দারুল হিকমাহ আল মালেকিয়া দাখিল মাদরাসাটি গ.চ.ঙ ভূক্তি প্রসঙ্গে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য এম.পি আশেক উল্লাহ রফিক সচিব মহোদয়ের দপ্তরে প্রেরণ করেন। বাংলাদেশের মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন সুযোগ-সুবিধা বঞ্চিত সাগরকন্যা কুতুবদিয়া উপজেলার দ্বীপঞ্চলের মাদরাসাটি বিশেষ বিবেচনায় অনুন্নত ও দ্বীপ হিসেবে কোটা বরাদ্ধের আওতায় এম.পি.ও ভূক্তির জন্য আবেদন জানান।।”।
মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি ও হযরত শাহ আব্দুল মালেক মুহিউদ্দিন আল-কুতুবী (র:) এর সুযোগ্য পুত্র কুতুব শরীফ দরবার পরিচালক, আলহাজ্ব শাহজাদা শেখ ফরিদ আল-কুতবী জানান- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের কথা চিন্তা করেন। তাই উন্নয়নের ধারা হিসেবে তিনি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে অত্র মাদরাসা এমপিও ভূক্তি হওয়ার প্রত্যাশা রাখেন বলে জানান। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages