৪০০ যাত্রী নিয়ে ফেরিডুবিতে তানজানিয়ায় নিহত ৪২ আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার ৩২-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 21 September 2018

৪০০ যাত্রী নিয়ে ফেরিডুবিতে তানজানিয়ায় নিহত ৪২ আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার ৩২-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় ফেরিডুবিতে ৪২ জন নিহত হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৩২ জন। দেশটির লেক ভিক্টোরিয়ায় কয়েক শত যাত্রীসহ একটি ফেরি ডক থেকে কিছুদূর সামনেই ডুবে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতের সংখ্যা ২০০ ছড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।।”।
দেশটির কর্মকর্তারা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, এ ঘটনায় দুই শতাধিক মানুষ পানিতে ডুবে গেছে। উদ্ধার অভিযান শুক্রবার ভোর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।।”।

দেশটির উকোরা এবং বুগোলোরা দ্বীপের পার্শ্ববর্তী একটি উপকূলে এমভি নিয়েরেরে নামের এ ফেরি ডুবির ঘটনা ঘটে। মনে করা হচ্ছে অতিরিক্ত মালবোঝাই জাহাজটি ডকে থাকার সময় একদিক দিয়ে যখন যাত্রীরা উঠছিলো তখনই সেটি উল্টে যায়। কর্মকর্তারা বলছেন, ফেরিটিতে ৪০০ জনেরও বেশি যাত্রী ছিলো।।”।
এ ঘটনায় এখন পর্যন্ত প্রায় ১০০ জনকে উদ্ধার করা হয়েছে যাদের মধ্যে ৩২ জনের অবস্থা আশঙ্কাজনক। সঠিক সংখ্যা এখন পর্যন্ত জানা যায় নি। তাছাড়া ওই ফেরির টিকিট যে বিক্রি করছিলো সেও নিহত হয়েছে বলে রয়টার্সের প্রতিবেদনে জানা যায়।।”।
দেশটিতে এর আগে ফেরি দুর্ঘটনায় ২০১২ সালে ১৪৫ জন এবং ১৯৯৬ সালে ৫০০ জন নিহত হয়। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages