পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও মরিয়মের মুক্তির নির্দেশ: হাইকোর্ট-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 19 September 2018

পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও মরিয়মের মুক্তির নির্দেশ: হাইকোর্ট-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:

পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ এবং জামাতা মোহাম্মাদ সফদারকে মুক্তির নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। তাদের করা আপিলের শুনানি শেষে আজ বুধবার এ নির্দেশ দেন হাইকোর্টের দুই বিচারকের একটি বেঞ্চ।।”।

বিচারকরা তাদের রায়ে বলেন, তিনজনের বিরুদ্ধে অ্যাকাউন্টেবিলিটি কোর্টের দেওয়া কারাদণ্ড স্থগিত রাখা হলো। আইন বিশেষজ্ঞরা বলছেন, কিছু আনুষ্ঠানিকতা শেষে তিনজনই মুক্তি পাবেন। তবে আজই সেসব আনুষ্ঠানিকতা শেষ হবে কিনা তা স্পষ্ট নয়।।”।
গত ৬ জুলাই নওয়াজ শরীফকে জ্ঞাত আয় বহির্ভূত সম্পত্তি অর্জনের দায়ে ১০ বছরের কারাদণ্ড দেয় অ্যাকাউন্টেবিলিটি কোর্ট। এছাড়া তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মরিয়মের স্বামী মোহাম্মদ সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।।”।
রায়ের সময় স্ত্রী কুলসুম নওয়াজের চিকিৎসার জন্য লন্ডনে ছিলেন নওয়াজ ও তার মেয়ে মরিয়ম। কিন্তু রায়ের কয়েক দিন পরই তারা দেশে ফেরেন। এরপর বিমানবন্দর থেকেই গ্রেপ্তার হন তারা। সে সময় সফদার দেশেই ছিলেন। তিনি আদালতে আত্মসমর্পণ করে কারাগারে যান। নওয়াজ, মরিয়ম ও সফদার কারাগারে থাকা অবস্থাতেই মারা যান নওয়াজের স্ত্রী কুসলুম। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages