আনুষ্ঠানিক ঘোষণা’র অপেক্ষা: মহাজোটের শরিকদের আসন সংখ্যা চূড়ান্ত।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 24 November 2018

আনুষ্ঠানিক ঘোষণা’র অপেক্ষা: মহাজোটের শরিকদের আসন সংখ্যা চূড়ান্ত।একুশে মিডিয়া

১৪ দলীয় মহাজোট
একুশে মিডিয়া, রিপোর্ট:
মহাজোট ও তার শরিকদের সঙ্গে দর-কষাকষির পর আসন সংখ্যা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শনিবার (২৪ নভেম্বর) তা ঘোষণা করার কথা রয়েছে।
আওয়ামী লীগ আগেভাবে দলীয় প্রার্থী চূড়ান্ত করলেও শরিকদের সঙ্গে দর-কষাকষিতে তা আটকে ছিল। এজন্য প্রথমে ৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষণা থাকলেও তা থেকে সরে আসে দলটি। সিদ্ধান্ত হয় শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি করে একসাথে মহাজোটের প্রার্থী ঘোষণা করা হবে।
প্রার্থী চূড়ান্ত করতে জোট প্রধান শেখ হাসিনার সঙ্গে কয়েক দফা বৈঠক করেছে জাতীয় পার্টি, যুক্তফ্রন্ট ও অন্যান্য শরিক দলের নেতারা। সবশেষ যুক্তফ্রন্ট মহাজোটে যুক্ত হওয়ায় আসন ভাগাভাগির হিসেব পাল্টে যায়। যুক্তফ্রন্টের পক্ষে ২৩ আসন দাবি করলেও ৭টি দিতে রাজি হয় আওয়ামী লীগ। তবে যুক্তফ্রন্টের আসন আরও বাড়াতে এখনও দেন দরবার চলছে।
অন্যদিকে জোটের বড় দল জাতীয় পার্টি ৬০টি আসন দাবি করলেও ৫০টির বেশি আসন দিতে পারে আওয়ামী লীগ। পার্টির মহাসচিব রুহুলআমিন হাওলাদার সাংবাদিকদের বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে। আশা করছি আমাদের চাহিদামতো আসন পাবো।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সব কিছু চূড়ান্ত হয়ে গেছে এখন আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার বাকি।
১৪ দলের শরিকদের মধ্যে ওয়ার্কার্স পার্টিকে দেয়া হতে পারে ৪ টি আসন, জাসদ ৫, জাতীয় পার্টি (জেপি) ২টি ও তরিকত ফেডারেশন ১ আসন দাবি করেছে।
আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, জোটের শরিকদের যত দাবি থাকুক না কেনো জরিপে এগিয়ে থাকা প্রার্থীদের গুরুত্ব দিচ্ছেন তারা। সেই বিবেচনায় এবার ১৪ দলের আসন কমতেও পারে।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages