মুমিনুলে স্বস্তিতে বাংলাদেশ।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 22 November 2018

মুমিনুলে স্বস্তিতে বাংলাদেশ।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ক্রীড়া রিপোর্ট-চট্টগ্রাম:
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আগে ব্যাটিং করছে বাংলাদেশ। এ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি। ইনিংসের প্রথম ওভারেই ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার। পরে ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুন কিছুটা দৃঢ়তা দেখিয়ে সাজঘরে ফিরে গেলেও মুমিনুল হক দারুণ সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিচ্ছেন।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত  ৫১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুমিনুল (১০৮) ও  সাকিব আল হাসান (১৯)।জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে ১৬১ রানের অনবদ্য এক ইনিংস খেলেন মুমিনুল হক। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টেও সেঞ্চুরি করলেন তিনি। এতে তামিম ইকবাল ও বিরাট কোহলির পাশে বসলেন বাঁহাতি এ ব্যাটসম্যান। ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি হাঁকিয়ে দেশের শীর্ষ সেঞ্চুরিয়ান হিসেবে তামিমের সঙ্গে নাম লিখলেন মুমিনুল। আর এ বছর সবচেয়ে বেশি সেঞ্চুরির যৌথ মালিকও তিনি, যেখানে আগে থেকে আছেন কোহলি। এ নিয়ে ২০১৮ সালে ৪টি শতকের দেখা পেয়েছেন ২৭ বছর বয়সী ব্যাটসম্যান।

আজ বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে তৃতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। এক বছরেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমে রানের খাতা না খুলে বিদায় নেন সৌম্য। তারপরই ইমরুলের সঙ্গে একশ ছাড়ানো জুটিতে দলে স্বস্তি ফেরান মুমিনুল।
ইমরুলের সঙ্গে ১০৪ রানের জুটি গড়ার পথে ৬৯ বলে হাফসেঞ্চুরি করেন মুমিনুল। ৫৫ রানে অপরাজিত থেকে প্রথম সেশন শেষ করা এই ব্যাটসম্যান ১৩৫ বলে ৯ চার ও ১ ছয়ে সেটাকে সেঞ্চুরি বানান।
এর আগে প্রথম সেশনের শুরু ও শেষে দুটি উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য শুরুতেই মাঠছাড়া হওয়ার পর ইমরুল সতর্ক ব্যাটিং করেন মুমিনুলের সঙ্গে। কিন্তু লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৮৭ বলে ৪৪ রান করে শর্ট লেগে সুনীল আমব্রিসের সহজ ক্যাচ হন তিনি।
দ্বিতীয় সেশনে মোহাম্মদ মিঠুন নামেন মুমিনুলকে সঙ্গ দিতে। এই জুটি পঞ্চাশ ছুঁতে পারেনি। ৫০ বলে ২০ রান করে ডাউরিচের হাতে ক্যাচ তুলে দেন মিঠুন। দেবেন্দ্র বিশু ভাঙেন এই ৪৮ রানের জুটি।
এ ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান।


একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages