কুতুবদিয়ায় ধানের বাম্পার ফলন ও শ্রেষ্ঠ চাষীর চেষ্টায় বৃদ্ধ মোক্তার। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 19 April 2019

কুতুবদিয়ায় ধানের বাম্পার ফলন ও শ্রেষ্ঠ চাষীর চেষ্টায় বৃদ্ধ মোক্তার। একুশে মিডিয়া


মোঃ মনিরুল ইসলাম, কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:>>>
কক্সবাজার জেলাধীন কুতুবদিয়া দক্ষিণ ধূরুং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার বৃদ্ধ বয়সেও নিজ ও দেশের উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। বৃদ্ধ বয়সে বসে থেকে দিন না কাটিয়ে, বেচেঁ নেন ধান ক্ষেতের চাষ। সাধ্যমত চেষ্টা করে যাচ্ছেন ধান ক্ষেতের ভাল ফলনের জন্য। তাকে পাশাপাশি সহযোগিতা করে যাচ্ছেন নাতা-নাতনিসহ বাড়ীর সদস্যবৃন্দ।   
তারই মধ্যে মোক্তার মেম্বার বাড়ীর পার্শ্বের জমিতে ১একর জমিতে ধান চাষ করেন। তার ফসলী জমিতে বিনা-১৭ ধানের চাষ করেন। নিয়মিত ধান ক্ষেতে বাম্পার ফলনের আসায় প্ররিশ্রম করে যাচ্ছে। অন্য যে কোন বছরের তুলনায় চলতি মৌসুমে মোক্তারের জমিতে ধানের বাম্পার ফলনের দৃশ্য  ফুটে উঠেছে। ধানের ভাল চেহারা দেখে কৃষক মেক্তারের মুখে হাঁসি ফুটেছে। বিল জুড়ে সবুজ ফসল ও লবণের মাঠ । কুতুবদিয়া উপজেলায় কৃষকরা প্রতিযোগিতা মুলক ব্যস্ত সময় কাটাচ্ছেন ধানসহ বিভিন্ন রকম ফসল ক্ষেত ও লবণ উৎপাদন নিয়ে।
কুতুবদিয়ায় মোক্তার মেম্বারের ধান ক্ষেত এলাকা ঝুড়ে রয়েছে ব্যাপক আলোচনায়। বৃদ্ধ বয়সে মোক্তার মেম্বার প্রতিনিয়ত ধান ক্ষেতে নিয়মিত পানি সেচ, পরিমান মত সারসহ ক্ষেতের বিভিন্ন প্রয়োজনীয় কাজ নিজে করতে ভালবাসেন। তিনি ধানের বাম্পার ফলন ফসল ঘরে তোলার স্বপ্ন দেখছে।
সরজমিনে মেম্বার মোক্তারের সাথে কথা হলে তিনি জানান- ১ একর জমিতে বিনা-১৭ ধান চাষ করেন। ধানের বাম্পার ফলনের জন্য কৃষি কর্মকর্তাদের পরামর্শ নিয়ে নিয়মিত ক্ষেতের প্রয়োজনীয় কাজ করে যাচ্ছেন। সরকারের সহযোগিতা ফেলে তিনি আগামী মৌসুমে আরো বেশি ক্ষেত লাগাবেন বলে জানান।  
সরকার সংশ্লিষ্টের প্রতি এলাকাবাসী বৃদ্ধ মোক্তারকে প্ররিশ্রমের ফসল ও ভাল ধান ক্ষেত করায় তাকে "শ্রেষ্ঠ চাষী" উপাধি দেওয়ার জন্য প্রত্যাশা করেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages