যশোরে শুরু হয়েছে পুষ্টি সপ্তাহ। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 23 April 2019

যশোরে শুরু হয়েছে পুষ্টি সপ্তাহ। একুশে মিডিয়া


এবিএস রনি, যশোর প্রতিনিধি:>>>
‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’- প্রতিপাদ্যকে সামনে রেখে আজ মঙ্গলবার যশোরে শুরু হচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ। আজ মঙ্গলবার সকাল ৯ টায় র‌্যালি, জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভা ও সকাল ১১টায় জেলা প্রশাসকের অফিস চত্বরে পুষ্টিমেলার মাধ্যমে উদ্বোধন করা হয়।
এই উপলক্ষ্যে গতকাল সোমবার বেলা ১১টায় সিভিল সার্জন অফিসে জেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে গণমাধ্যমকর্মীদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয় । সভায় জানানো হয়, বুধবার সকাল সাড়ে নয়টায় যশোর জেনারেল হাসপাতালের বহির্বিভাগে মাতৃপুষ্টি বিষয়ে সচেতনতায় কাউন্সেলিং সেশন, বিকেলে মাঠপর্যায়ে কৃষকদের নিয়ে মৌসুম অনুযায়ী ফলমুল ও শাকসবজি উৎপাদন সংক্রান্ত আলোচনা ও প্রতিযোগিতা।
২৫ এপ্রিল সকাল দশটায় মাঠপর্যায়ে মা-বাবা, বউ-শাশুড়িদের নিয়ে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার নির্বাচন প্রতিযোগিতা, স্কুলপর্যায়ে পুষ্টি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে পাঠদান, বিকেলে এফপিএবি কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা। ২৬ এপ্রিল যশোর সকল ধর্মীয় প্রতিষ্ঠানে তথ্য প্রদান। ২৭ এপ্রিল স্থানীয় পত্রিকায় প্রচারার্থে ডকুমেন্টারি প্রদর্শন, ২৮ এপ্রিল জয়তী সোসাইটি কার্যালয়ে বয়স্কদের নিয়ে আলোচনা।
২৯ এপ্রিল সকালে জেলা প্রশাসকের সভাকক্ষে পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। এ সভায় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাক্তার হারুন অর রশিদ, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ডাক্তার গিয়াস উদ্দিন, এমএসএন কেয়ার বাংলাদেশের কমিউনিটি ডেভলপমেন্ট অফিসার কাজী আলম ও পিএইচডি কেয়ার বাংলাদেশের প্রশিক্ষণ সমন্বয়কারী কবির উদ্দিন।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages