হলে গেস্ট রাখার দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 11 April 2019

হলে গেস্ট রাখার দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোতে গেস্ট রাখাসহ বিভিন্ন অনিয়ম বন্ধের দাবিতে দ্বিতীয় দিনের মত মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে রহমতুন্নেসা হলের আবাসিক শিক্ষার্থী ইসমত আরা জেরিন বলেন, ছাত্রী হলগুলোতে গেস্ট রাখার দাবি নিয়ে আজ আমরা রাস্তায় নেমেছি। হলে শুধু ‘মা’কে রাখার নিয়ম করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গেস্ট বলতে কি শুুধু আমাদের মা’ই বুঝায়? আমার যদি কোনো ছোট বোন থাকে, আর মা যদি রাজশাহী আসে তাহলে আমার ছোট বোনকে কি রেখে আসবে? এখানে নিজের আপন বোনকেও রাখতে দেয়া হয়না। এটা কি ধরনের নিয়ম? এখানে সন্ধ্যার পর এক হলের মেয়েদের অন্য হলে যেতে দেয়া হয়না। আমরা এই নিয়মের অবসান চাই।
আন্দোলনে একাত্মতা ঘোষণা করে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ছাত্রীরা যে সমস্যার মুখোমুখি হচ্ছে তা কিভাবে উত্তরণ করা যায় তা ছাত্রলীগ গভীরভাবে ভাবছে। আমি বিশ্ববিদ্যালয়ের প্রশাসননের দৃষ্টি আকর্ষন করছি ছাত্রীদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার জন্য। এই যৌক্তিক দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত ছাত্রলীগ মাঠে ছাড়বে না।
রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন মন্নুজান হলের জান্নাতুন নাঈম, রহমতুন্নেসা হলের শিক্ষার্থী ইসমাত আরা জেরিন, কর্মসূচিতে সংহতি জানিয়েছে ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক রঞ্জু হাসান প্রমুখ। কর্মসূচি থেকে আগামী সোমবার গ্রন্থাগারের সামনে গণস্বাক্ষর কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।
প্রসঙ্গত, গত ৯ এপ্রিল রহমতুন্নেসা হলের এক আবাসিক ছাত্রীর কাছে আসা গেস্টকে হল থেকে বের করে দেয় কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages