নড়াইলের কালিয়ায় শিলাঝড়ে ব্যাপক ক্ষতি। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 4 April 2019

নড়াইলের কালিয়ায় শিলাঝড়ে ব্যাপক ক্ষতি। একুশে মিডিয়া


উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:>>>
নড়াইলের কালিয়ার কয়েকটি ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রবল শিলাঝড়ের তান্ডবে বিদ্ধস্ত হয়েছে জনপদ। রাতে উপজেলার বাঐসোনা, জয়নগর, খাশিয়াল ও সালামাবাদ ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া ওই শিলাঝড়ের বসতঘর, বোর ফসল ও পানের বরজসহ শাক-সবজীর ব্যাপক ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
ঘরের টিনের চালা বিদ্ধস্ত হয়েছে। মানুষ এখন ঘরে শুয়ে আকাশের চাঁদ দেখতে পাবেন বলেও অনেকেই মন্তব্য করেছেন। ক্ষতিগ্রস্থদের জন্য জরুরী ত্রান সাহায্যের আবেদন জানিয়েছেন নড়াইলের  কালিয়া  নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। তবে কতটি পরিবারের ঘরবাড়ির চালা ক্ষতি গ্রস্থ হয়েছে তার সঠিক পরিমান স্থানীয় প্রশাসন এখন পর্যন্ত নিরুপন করতে পারেনি। 
সরেজমিনে ক্ষতিগ্রস্থরা জানান, বিকাল থেকেই আকাশে ছিল মেঘের আনাগোনা।
সন্ধ্যা নামার সাথেই বাড়তে থাকে মেঘের গর্জন। তারই মধ্যে ওই রাত ৮ টার দিকে শুরু হয় ঝড়ো হাওয়ার সাথে প্রবল শিলা বৃষ্টি। ঝড়ো হাওয়ার সাথে প্রায় ২ থেকে ৩’শ গ্রাম ওজনের শিলা বর্ষণের কারণে ওইসব ইউনিয়নের গ্রামগুলোর বসতবাড়ির টিনের ঘরের চালার টিন ফেটে ও ছিড়ে যাওয়ায় সে সব ঘর বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে।
এছাড়া ওইসব এলাকার উঠতি বোর ধান, পানের বরজ, শাক-সবজি ও আমের ব্যাপক ক্ষতি হয়েছে। 
 নড়াইলের কালিয়া উপজেলা কৃষি কর্মকর্তা সুবির কুমার বিশ্বাস, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়কে বলেন, ওই এলাকার প্রায় ২০ একর জমির বোরধানসহ ও পানের বরজ ক্ষতিগ্রস্থ হয়েছে। 
নড়াইলের  কালিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান কৃঞ্চপদ ঘোষ বলেন, ক্ষতিগ্রস্থ গ্রাম গুলো পরিদর্শন করেছি। শিলা বৃষ্টিতে ব্যাপক  ক্ষতি হয়েছে। তাদের জন্য জরুরী ত্রানের সহায়তা দরকার।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages