শার্শার এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 11 April 2019

শার্শার এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ। একুশে মিডিয়া


জাহিরুল ইসলাম মিলন, শার্শা (যশোর) প্রতিনিধি:
যশোরের শার্শার উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অজ্ঞাত রোগ (ম্যাস হিস্ট্রেরিয়ায়) আক্রান্ত হয়ে বহু শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় প্রধান শিক্ষক হাবিবুর রহমানের দায়িত্ব অবহেলার কারণে উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।
আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) কোমলমতি শিক্ষার্থীদের এই আন্দোলন ও বিক্ষোভ মিছিল বের হলে মুহুর্তেই উত্তাল হয়ে যায় শিক্ষাঙ্গণ সহ উত্তর শার্শা। 
মিছিলটি বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু করে প্রধান  সড়ক ধরে গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে অত্র বিদ্যালয়ে এসে শেষ হয়।
এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্লোগান ও প্লা­কার্ডের মাধ্যমে প্রধান শিক্ষক হাবিবুর রহমানের বহিস্কার করার জন্য জোর দাবি জানায়। 
মিছিল শেষে বিদ্যালয় প্রাঙ্গণে এক ছাত্র জমায়েতের মাধ্যমে তাদের পাঁচ দফা দাবি তুলে ধরে। (১) প্রধান শিক্ষকের বহিস্কার কর করতে হবে (২) ম্যানেজিং কমিটিকে রদবদল করতে হবে (৩) অসুস্থদের সু-চিকিৎসা ও নায্য ক্ষতি পূরণ দিতে হবে (৪) অসুস্থ হওয়ার মূল কারণ তদন্ত সাপেক্ষ বের করতে হবে (৫) বিদ্যালয়ের অবৈধ নিয়ম কানুন পরিবর্তন করতে হবে। এই পাঁচ দাবি মেনে নিলে শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে ক্লাসে মনযোগি হবে বলে শিক্ষার্থীরা জানান।
উত্তাল উত্তর শার্শাকে শান্ত করতে মুহুর্তের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা হাফিজুর রহমান চৌধুরী ও ম্যানেজিং কমিটির সদস্যগন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সকলের সাথে আলোচনা শেষে আগামী শনিবার সকাল ১০ টার সময় এ বিষয় নিয়ে বসা হবে ও তাদের পাঁচটি দাবি মেনে নেয়ার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা সাময়িক ভাবে আন্দোলন বন্ধ করে দেয়। 
শিক্ষার্থীরা জানাই, আমরা মনে করি এই ঘটনা স্বাভাবিক নয়। তাই অতি দ্রুত বিষয়টি সমাধান না হলে আরো কঠোর আন্দোলনে নেমে পড়বে শিক্ষার্থীরা।
উল্লেখ্য গত বুধবার সকালে প্রতিদিনের ন্যায় ছাত্র-ছাত্রীদের ক্লাসে পাটদান চলাকালীন সময়ে হঠাৎ করে শিক্ষার্থীরা একের পর এক অসুস্থ্য হতে থাকে। এসময় সহকর্মীরা ও স্থানীয়রা তাদের প্রাথমিক চিকিৎসা দিতে থাকে। কিন্তু পরিস্থিতি সামাল দিতে না পেরে অসুস্থ্য শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে তাদেরকে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত চিকিৎসার জন্য শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, চৌগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।
এদিকে স্থানীয়রা ও অসুস্থ্য শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করে বলেন, গত দু’দিন আগে স্কুলে সকল শিক্ষার্থীদের একটি করে ক্রিমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। আর সে কারনেই শিক্ষার্থীরা অসুস্থ্য হয়ে পড়ে। তবে ঘটনার সঠিক সত্যতা এখনও জনসাধারনের মাঝে অধরা।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages