ভোলায় ধরা পড়েছে কোটি টাকার বিরল প্রজাতির ‘তক্ষক’। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 6 April 2019

ভোলায় ধরা পড়েছে কোটি টাকার বিরল প্রজাতির ‘তক্ষক’। একুশে মিডিয়া




মোঃ আরিয়ান আরিফ, ভোলা:>>>
ভোলায় পাওয়াগেছে কোটি টাকার বিরল প্রজাতির‘তক্ষক’। স্থানীয়রা ধারনা করছেন ‘তক্ষক’টির মূল্য কয়েক কোটি টাকা হতে পারে।
শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যার দিকে ভোলা সদরের ধনিয়া এলাকা থেকে এ তক্ষকটি উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত তক্ষকটি পুলিশ ও বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে তক্ষকটি উদ্ধারের ঘটনায় শহর জুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। তক্ষকটি দেখার জন্য উৎসুক মানুষ ভীড় জমাচ্ছেন।
ধনিয়া ইউপি চেয়ারম্যান এমদাদ হোসেন কবির জানান, দুপুরে দিকে গুলি ব্র্যাক সেন্টার সংলগ্ন এলাকায় একটি গাছে তক্ষক সাদৃশ্য দেখতে পেয়ে জৈনক দুই ব্যাক্তি সেটিকে আটক করে। এ সময় স্থানীয়দের মাঝে হট্টগোল ও উত্তেজনা ছড়িয়ে পড়লে ভোলা থানায় পুলিশের কাছে সন্ধ্যায় সোপর্দ করা হয়।
ভোলা সদর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো: কামরুল ইসলাম বলেন, এটি প্রাথমিকভাবে ‘তক্ষক’ বলে নিশ্চিত হওয়া গেছে। প্রায় ১০ ইঞ্চি লম্বা ও ২০০-৩০০ গ্রাম ওজনের এ তক্ষকটি কর্ডোটা পরে প্রানী। এর বৈজ্ঞানিক নাম জিকো (এবশশড় এবশশড়)। মেডিসিন তৈরীতে এ জাতীয় প্রানী ব্যবহৃত হয়। যা থাইল্যান্ড ও জাপান সহ বিভিন্ন দেশে ব্যাপক চাহিদা রয়েছে। রবিবার (৭ এপ্রিল) সকালে এ প্রাণীটিকে অবমুক্ত করা হবে বলেও জানান তিনি।
ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, এটি তক্ষক বলে নিশ্চিত হওয়া গেছে। তক্ষকটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে, তারা পরীক্ষা-নিরীক্ষা করে সেটির বিষয়ে সিদ্ধান্ত নিবে।






একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages