রাবি শিক্ষার্থীদের লুঙ্গি মিছিল। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 29 April 2019

রাবি শিক্ষার্থীদের লুঙ্গি মিছিল। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
চারদিকে তীব্র রোদ, বাতাসের ছিটেফোটাও নেই। অসহনীয় গরম  অস্বস্তির শেষ সীমানায় শিক্ষার্থীরাসহ সকল মানুষ। স্বস্তি মিলছেনা কোথাও। ট্যাপের পানি তাপে স্পর্শ করার মত নয়। সকাল থেকে রাত গরমের কমতি নেই। ক্লাস করতে এসে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে শিক্ষার্থীদের। তাই প্যান্টের উপর লুঙ্গি পরে রাস্তায় নেমেছে রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। এ যেন গরমের বিরুদ্ধে আন্দোলন ও ক্ষোভ প্রকাশের চূড়ান্ত হাতিয়ার।
সোমবার দুপুরে বিশ^বিদ্যালয় টুকিটাকি চত্বর থেকে লুঙ্গি পরে শিক্ষার্থীরা একটি মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি, কঠিন গরমে লুঙ্গি পড়নে ইত্যাদি শ্লোগান দিতে থাকে।
আহমেদ রাসেল নামের এক শিক্ষার্থী বলেন, লুঙ্গি আমাদের জাতীয় পোশাক হলেও আমরা স্কুল-কলেজ এমনকি বিশ^বিদ্যালয়ে এ লুঙ্গি পরতে পারিনা। এই গরমে আমরা যেসব পোশাক পরে থাকি তার মধ্যে লুঙ্গি সবথেকে বেশি আরামদায়ক। অথচ আমরা এই গরমেও লুঙ্গি পরতে পারছিনা। তাই আমরা লুঙ্গি পরে এর প্রতিবাদ জানাচ্ছি।
জি কে এম মেশকাত চৌধুরী নামের এক শিক্ষার্থী বলেন, গরমের জ¦ালায় কোথাও টিকতে পারছিনা। হলের ট্যাপের পানি তো হাতই দেয়া যাচ্ছে না। গোসল করেও স্বস্তি পাচ্ছি না। ক্লাসে ও রুমে কোথাও শান্তি নেই। সবমিলিয়ে দূর্ভোগের মধ্যে দিয়ে দিন যাচ্ছে। মনে হচ্ছে এ যেন জ্বলন্ত আগুন ও তাপ।
আব্দুল্লাহ মামুন নামের আরেক শিক্ষার্থী বলছেন, রাজশাহী খুব মনোরম জায়গা কিন্তু গরমটা একটু বেশি। এখানে আপনি দৌড়তে পারবেন কিন্তু দাড়াতে পারবেন না।
আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গতকাল রোববার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রী সেলসিয়াস। যা ছিল সারা দিনের সর্বোচ্চ তাপমাত্রা। সোমবার সকালে ছিল ৪০ ডিগ্রী। যা আগের দিনের তাপমাত্রার চেয়ে বেশি।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages