অবাস্তব মনে হলেও পরীর সাথে এক রাত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 22 May 2019

অবাস্তব মনে হলেও পরীর সাথে এক রাত। একুশে মিডিয়া


লেখক-কবীর হাসান।
একুশে মিডিয়া, মুক্তমত রিপোর্ট:>>>
ছোট সময় শুনেছিলাম রমজান মাসে জ্বীন পরীদের নাকি বন্দী করে রাখা হয়। আজ সেটা মিথ্যে প্রমাণিত হল । রাত তখন ১২:৩০ মিনিট। গ্রাম অঞ্চলে এটা গভীর রাত। কেউ একজন আমার নাম ধরে ফিসফিস করে ডাকছে । আমি দড়জা খুলে বারান্দায় এসে দাঁড়ালাম ।
এখন কোন ডাকের শব্দ পাচ্ছি না । বাড়ির সবাই ঘুমে অচেতন হয়ে আছে । থমথমে পরিবেশ । তবুও ভয় লাগছে না । হঠাৎ মনে হল পিছনে কেউ একজন দাঁড়িয়ে আছে । সাহস করে পিছনের দিকে ঘুরে তাকালাম । মুহূর্তেই শরীর শিউরে উঠল ।
শরীরের সবগুলো লোম দাঁড়িয়ে গেল । হৃৎপিন্ড ভারী হয়ে উঠল । আমার সামনে যাকে দেখতে পাচ্ছি সে আপাত মস্তক একজন নারী । তার পুরো শরীর সাদা কাপড়ে ঢাকা । মুখটা ঠিক ভাল ভাবে বুঝা যাচ্ছে না । অনুভব করলাম তার শরীর থেকে মিষ্টি একটা ঘ্রাণ বের হচ্ছে ।
এমন মিষ্টি ঘ্রাণের সাথে আমি পূর্বে পরিচিত ছিলাম না । সে ফিসফিস করে বলল, ভয় পেয়ো না, আমি তোমার কোন ক্ষতি করতে আসিনি। তার কথাগুলো আমাকে আরো ভীত করে তুলছিল ।
হঠাৎ আমার নজর পরল তার পায়ের দিকে । তার পায়ের পাতা দেখা যাচ্ছেনা, তবে এটা স্পষ্ট তার পা দুটি মাটি থেকে কিছুটা উপরে । ভয়ে আমার শরীরের রক্ত যেন জমাট বাঁধতে শুরু করেছে।
আমি যেন পাথর হয়ে যাচ্ছি । কথা বলতে বলতে মেয়েটি আমার কপালে স্পর্শ করল। ভয়ে চিৎকার করতে ইচ্ছে করল, কিন্তু পারলাম না। তার হাতের স্পর্শে অন্য রকম একটা শীতলতা অনুভব করলাম। মুহূর্তেই আমি অচেতন হয়ে গেলাম। 
যখন আমার জ্ঞান ফিরল, তখন আমি একটা গাছের পাতার বিছানায় শুয়ে আছি । ভয়ে শরীর কাঁপছিল । মেয়েটি তখন আমার সামনে দাঁড়ানো। সাথে আরো ৩জন সহযোগী মেয়ে । এখন তার চেহারা স্পষ্ট দেখতে পাচ্ছি । এত রুপ-লাবন্যে ভরা নারী আমি আর কখনো দেখিনি ।
এখন আর তেমনটা ভয় কাজ করছে না । মেয়েটি মিষ্টি হাসি হেসে বলল, ভয় নেই আমি তোমার উপকার করতে চাই । তার কথা বলার ধরনটা ছিল খুবই চমৎকার । তার হাসিতে যেন মুক্ত ঝরছিল । সে আমাকে কিছু ফল খেতে দিল । আমার খেতে ইচ্ছে করছে না, তবুও খাচ্ছি । এত সুস্বাদু ফল এর আগে কখনো খাইনি । 
এবার সে গাছের একটা পাতা আমার চোখের সামনে ধরল । পাতার দিকে তাকাতেই আমি আরো বিস্মিত হলাম । পাতাটি একটা আয়নার মতই । সেখানে স্পষ্ট ভাবে একজন মেয়ের ছবি দেখা যাচ্ছে । সে ঘুমাচ্ছে । খুব পরিচিত একটা মুখ। হ্যা এবার তাকে ভাল ভাবে চিনতে পারলাম । বিস্ময়ে আমার চোখ যেন কপালে উঠে গেল । সব কিছুই কেমন যেন স্বপ্নের মত মনে হচ্ছে । এবার মেয়েটি হাসি ভরা মুখে বলল, তুমি কি ওকে ভালবাসো? আমি বললাম হ্যা, অনেক ভালবাসি । 
সে আবার বলল, তুমি কি তাকে পেতে চাও?
আমি চুপ করে রইলাম ।
এরপর সে বলল এই পাতাটি তোমার কাছে যতœ করে রেখে দাও, তোমার কাজে লাগবে । আমি পাতাটি নিজের কাছে রেখে দিলাম । এবার মেয়েটি বলল, তোমার চলে যাবার সময় হয়েছে, আমাদের কাছে তোমাকে আর রাখা যাবে না । কিছুক্ষন পরেই সেহরীর সময় হবে লোকজন ঘুম থেকে জেগে যাবে । কথাগুলো বলতে বলতে সে আমার কপালে স্পর্শ করল । তার শীতল হাতের স্পর্শে আমি আবার অচেতন হয়ে পড়লাম ।


কবীর হাসান
কবি ও লেখক, টাঙ্গাইল।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages