বেলকুচিতে ঈদের উৎসবে ব্যস্তসময় পার করছেন তাঁত পল্লী। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 17 May 2019

বেলকুচিতে ঈদের উৎসবে ব্যস্তসময় পার করছেন তাঁত পল্লী। একুশে মিডিয়া


সবুজ সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধি:>>>
সিরাজগঞ্জের বেলকুচিতে ঈদের উৎসবে ব্যস্তসময় পার করছেন তাঁত পল্লী।এ উৎসবকে কেন্দ্র করে তাঁত শিল্প সমৃদ্ধ বেলকুচির তাঁতীরা শেষ মুহূর্তে অতিরিক্ত চাহিদা মেটাতে ঈদের শাড়ী উৎপাদনে ব্যস্ত সময় পার করছেন।
তাঁত শ্রমিক কর্মচারী পাশাপাশি বাড়ির সকলেই এখন ব্যস্ত বাহারী রঙের কাপড় তৈরীতে। ঈদের উৎসবে সিরাজগঞ্জের শাড়ীর ব্যাপক চাহিদার কারণে লুঙ্গী,শাড়ী, তৈরীতে তাঁত পল্লীর  কারখানার শ্রমিকদের আরামের সুযোগ নেই।
তারা দিনরাত নতুন নতুন ডিজাইনের বিভিন্ন  শাড়ি ও লুঙ্গি তৈরি করছেন ঈদ উৎসবের জন্য।বেলকুচি উপজেলার তামাই,রান্ধুনীবাড়ি, মুকুন্দগাতী,শেরনগর ও বওড়াসহ প্রায় ৫০ থেকে ৬০ টি কারখানায় চলছে শাড়ী,লুঙ্গি  জামদানী,কাতান,সিল্ক,সুতি এছাড়াও হরেক রকমের শাড়ি।
কারখানার কিছু শ্রমিকের সাথে কথা বলে জানাযায়, বছর জুড়ে কাজ চললেও ঈদের সামনে বিশ্রামের কোন সুযোগ নেই।

নাহিদ টেক্সটাইলের পরিচালক হাজী মধু সরকার জানান, চাহিদা অনুযায়ী যোগান দিতে একটু সমস্যা হচ্ছে বিদ্যুতের লোড শেডিংয়ের কারণে । তবে অন্য বছরের তুললায় ব্যবসা খারাপ না ভাল। এখানকার উৎপাদিত শাড়ি ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান দখল করে নিয়েছ। এখানে পাইকারি একটা  শাড়ি ৪০০ টাকা থেকে ৫০০০ টাকায় মুল্যে শাড়ি পাওয়া যায়।লুঙ্গি সর্বনিম্ন ২৫০ টাকার থেকে ৫০০০ মূল্যের লুঙ্গি পাওয়া যায়।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages