অবশেষে গ্রেপ্তার মহানবীকে নিয়ে কটুক্তি করা কুবির ছাত্র জয়দেব। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 19 May 2019

অবশেষে গ্রেপ্তার মহানবীকে নিয়ে কটুক্তি করা কুবির ছাত্র জয়দেব। একুশে মিডিয়া



এম এ হাসান, কুমিল্লা:>>>
All Muslimis in the world believe only on terrorism ideology that had been exercised by hazarat Muhammed(s)
(বিশ্বের সব মুসলমানই কেবলমাত্র সন্ত্রাসবাদের মতাদর্শের উপর বিশ্বাস করে যা হযরত মুহাম্মদ (সাঃ) দ্বারা প্রয়োগ করা হয়েছিল) এমনি কথা বলেছিলো সামাজিক যোগাযোগ ফেইসবুকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের  ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের জয় দেব নামের এক শিক্ষার্থী।
সারা বিশ্বের মহামানব সর্বশ্রেষ্ঠ মর্যাদার অধিকারী হযরত মোহাম্মদ (সাঃ)(আঃ) কে নিয়ে এমন মন্তব্য করা শিক্ষার্থী জয়দেব কে আজ রবিবার স্থানীয় জনগন ও শিক্ষার্থীরা গোন ধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করলেন।উল্লেখ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তি করার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের জয় দেব নামের এক শিক্ষার্থীর বিরুদ্ধে।শনিবার (১৮ মে) যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ‘ভয়েস অব আমেরিকা’র ফেইসবুক পেইজের একটি ভিডিও বার্তায় ধর্ম এবং মহানবীকে নিয়ে কটুক্তি করেন বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী।
এঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীরা। পরে ঐ শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।এদিকে অভিযুক্ত জয় দেবের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার সকালে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান করেন সাধারণ শিক্ষার্থীরা।
এসময় বিশ্ববিদ্যালয় থেকে তাকে স্থায়ী বহিষ্কারের দাবি জানায় তারা।জানা যায়, শনিবার (১৮ মে) যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ‘ভয়েস অব আমেরিকা’র ফেইসবুক পেইজের একটি ভিডিও বার্তায় ইসলাম ধর্ম এবং মহানবীকে নিয়ে বিরুপ মন্তব্য করেন জয় দেব। পরে এ বিষয়টি পরবর্তীতে ধর্মীয় বিদ্বেষপূর্ণ এই মন্তব্য স্ক্রিনশটের মাধ্যমে ফেসবুকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গ্রুপে ছড়িয়ে পড়লে সেটা তাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। পরে জয় দেব সেটি মুছে ফেলেন এবং এরকম মন্তব্যের পুনরাবৃত্তি হবে না বলে বিশ্ববিদ্যালয়ের ফেসবুক গ্রুপে ক্ষমা প্রার্থনা করেন। তবে শিক্ষার্থীরা তাকে ক্ষমা না করে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা ও প্রশাসনিক শাস্তির দাবি জানান।
রোববার সকালে শিক্ষার্থী এবং স্থানীয়রা জয়কে ঠাকুরপাড়ার একটি মেস থেকে আটক করে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় সোপর্দ করে।বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী ইমতিয়াজ শাহরিয়া বলেন, ‘কুবির প্রশাসনের নিকট আবেদন অতি শীঘ্রই আইনি ব্যবস্থা গ্রহণ করুন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানবকে নিয়ে এত বড় কথা? একজন মুসলমান হিসেবে, একজন জ্ঞানী মানুষ, একজন বিধর্মী কেউই সহ্য করব না। বিচার করেন।’
এদিকে জয়দেবের বিরুদ্ধে এর আগে বিভিন্ন সময়ে ইসলাম বিদ্বেষী ভিডিও শেয়ার ও তার ফেইসবুক বন্ধুদের মেসেঞ্জারে পাঠানোরও অভিযোগ রয়েছে।এ বিষয়ে অভিযুক্ত জয়দেব চন্দ্র শীল বলেন,‘আমি ঐ গ্রুপটিতে যারা কমেন্ট করেছে তাদের উদ্দেশ্য এটি কমেন্ট করেছিলাম। পরে আমার ভুল বুঝতে পেরে আমি সেটা মুছে দেই। আমি এর জন্য সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি।’কুমিল্লা কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মো. ইমাম হোসেন বলেন, ‘জয় দেবকে কুমিল্লার ঠাকুরপাড়ার একটি মেস থেকে আমরা আটক করি।
ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা দায়ের করা হয়েছে।এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন জানান, ‘আমি বিষয়টি শুনেছি। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের চলমান আইনে ব্যবস্থা নেব। তবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আপাতত মামলা করার কোনো পদক্ষেপ নেই।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages