২৫ টাকার ইনজেকশন ৩৭০ টাকা বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা কুমিল্লায় । একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 12 May 2019

২৫ টাকার ইনজেকশন ৩৭০ টাকা বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা কুমিল্লায় । একুশে মিডিয়া


এম এ হাসান, কুমিল্লা:>>>

২৫ টাকার গণস্বাস্থ্য ফার্মা‌সিউ‌টিক্যা‌লের ৫ মি‌লি এক‌টি ই‌পি‌ডিন ইন‌জেকশন ৩৭০ টাকায় বি‌ক্রির অভিযোগে কুমিল্লার শাকতলার মর্ডান হাসপাতা‌লের মর্ডান ফা‌র্মেসী‌কে ৩০,০০০ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।
জাতীয়‌ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌রের নিয়‌মিত ম‌নিট‌রিং এর অংশ হি‌সে‌বে ১১ ই মে (শনিবার) হাসপাতাল‌টির নিয়ন্ত্রাধীন ফা‌র্মেসীর বিল যাচাই ক‌রে দেখা যায় মায়মুনা না‌মের একজন সিজা‌রিয়ান রোগীর কাছ থে‌কে ২৫ টাকার ওষুধের দাম রাখা হ‌য়ে‌ছে ৩৭০ টাকা।
অথচ রোগীর সা‌থে ঔষধ‌টির দা‌মের ব্যাপা‌রে কোন কথাই বলা হয়‌নি, গোপ‌নে বিল করা হ‌য়ে‌ছে।‌গোপন ত‌থ্যের ভি‌ত্তি‌তে এ অ‌ভিযান চালা‌নো হয়। কর্তৃপক্ষ ঔষধ‌টির সরবরাহ অপ্রতুল থাকা ও বে‌শি দা‌মে কেনার কথা বল‌লেও রোগীর সা‌থে এ ব্যাপা‌রে কোন পরামর্শ না ক‌রেই বিল ক‌রে।
ফ‌লে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌ন ২০০৯ এর ৪০ ধারায় (‌নির্ধা‌রিত মূ‌ল্যের অ‌তি‌রিক্ত মূ‌ল্যে পণ্য, ঔষধ ও সেবা বি‌ক্রির অপরা‌ধে) ফা‌র্মেসীর সত্তা‌ধিকারী মো: আ. রব কে প্রশাস‌নিক ব্যবস্থায় ৩০,০০০ টাকা জ‌রিমানা করা হয়।
এছাড়াও দৃশ্যমান স্থা‌নে প‌ণ্যের মূল্য তা‌লিকা সংরক্ষণ না করার অভিযো‌গে ইয়া‌সিন মার্কে‌টের ভাই ভাই স্টোকে ৩ হাজার টাকা, ইয়া‌সিন ষ্টোর‌কে ১,০০০ টাকা এবং ইফতা‌রি সামগ্রী‌তে রং মিশা‌নোর অভিযোগে কা‌ন্দিরপাড় এলাকার খাজা গা‌র্ডেন হো‌টেল‌কে ৪,০০০ টাকা ও মেসার্স নারায়ণগঞ্জ হো‌টেল‌কে ৫,০০০ টাকা জ‌রিমানা করা হয়। ‌
জেলা কার্যাল‌য়ের সহকারী‌ প‌রিচালক মো: আছাদুল ইসলামের নেতৃ‌ত্বে প‌রিচালিত এ অভিযান পরিচালনা করা হয। তিনি বলেন, জেলা পু‌লি‌শের এক‌টি‌ টিম সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।
জনস্বা‌র্থে এ অভিযান অব্যাহত থাক‌বে। ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কোন কর্মকাণ্ড‌ প‌রিল‌ক্ষিত হ‌লে আমাদের‌কে তথ্য দিন। সমৃদ্ধ বাংলা‌দেশ গড়‌তে অঙ্গিকারবদ্ধ জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তর।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages