আধুনিক প্রযুক্তির ব্যবহার ছাড়া ইসলামকে জানা অসম্ভব--মাওলানা নূরী। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 8 June 2019

আধুনিক প্রযুক্তির ব্যবহার ছাড়া ইসলামকে জানা অসম্ভব--মাওলানা নূরী। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, মুক্তমত রিপোর্ট:>>>
বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, ইসলাম সমাজ ও রাষ্ট্র থেকে বিচ্ছিন্ন কোন ধর্ম নয়। সকল ধর্ম ও বর্ণেও মানুষের জন্য ইসলামই একমাত্র ন্যায় বিচার পাওয়ার মানদন্ড।
কোন ধর্মেও মানুষকে ন্যায় বিচার থেকে বঞ্চিত করার মত কোন নীতিমাল ইসলামে নেই। তিনি বলেন, ইসলামকে জানতে বা বুঝতে হলে বর্তমান প্রচলিত আধুনিক প্রযুক্তির ব্যবহার ছাড়া অসম্ভব। তাই বর্তমান বিশ্বেও মুসলমানদেরকে একটি অপরাজিত জাতি হিসেবে টিকে থাকতে হলে আধুনিক প্রযুক্তি গুলোকে গ্রহণ কওে ভবিষ্যত প্রজন্মকে নেতৃত্বদানের যোগ্য  কওে গড়ে তুলতে হবে।
মাওলানা নূরী গতকাল জুমাবার বাদ মাগরিব কালুরঘাট ইকরা ইসলামী পাঠাগার আয়োজিত ঈদ পূর্নমিলনী সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
পাঠাগার সভাপতি আলহাজ্ব ফয়সাল বিতন মাহমুদেও সভাপতিত্বে ও সেক্রেটারী নুর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আরো বলেন, আজ বিজ্ঞানের উৎকর্ষতার যুগে আকাশ সংস্কৃতির এই বিশ্ব বহুমুখী সমস্যায় জর্জরিত।
অশ্লিলতা আমাদেও আষ্টেপৃষ্টে আঁকড়ে ধরেছে। খুন, ধর্ষণ দৈনিক রুটিন পরিণত হয়েছে। এবং সমাজের  সর্বত্র অশ্লিগান নাটরনগ্নতা ও যৌন সুড়সুড়ী ছড়াছড়ি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই আগ্রাসান থেকে সমাজকে রক্ষা করতে হলে সকলকে দলমত নির্বিশেষে ইসলামের আলোকিত ভুবনে ফিওে আসতে হবে।
পূর্নমিলনী সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহ মাওলানা হারুনুর রশীদ, মুফতি ফারুক হোসাইন সিদ্দিকী, মাওলানা অধ্যক্ষ সিদ্দিকুর রহমান আশরাফী, ইঞ্জিনিয়ার নুর আহমদ, ডা: খুরশিদুল আলম, মুহাদ্দিস সিরাজুল ইসলাম আলকাদেরী, ও খতিব মাওলানা আসহাব উদ্দিন বেলালী প্রমুখ।

লেখক- মাওলানা মুহাম্মদ আবদুল লতিফ
বায়তুশ শরফ কমপ্লেক্স

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages