রাবিতে ভর্তির প্রাথমিক আবেদন ১ লাখ ৩৭ হাজার - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 15 September 2019

রাবিতে ভর্তির প্রাথমিক আবেদন ১ লাখ ৩৭ হাজার


রাবি প্রতিনিধি:>>>
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদন জমা পড়েছে এক লাখ ৩৭ হাজার। আগামীকাল সোমবার বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিক আবেদনের প্রেক্ষিতে চূড়ান্ত আবেদনকারীদের ফলাফল জানানো হবে।
দ্বিতীয় ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২টায়। চলবে ৩০ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। রোববার বিকেলে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা বিষয়টি নিশ্চিত করেছেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রাথমিক আবেদন করা ভর্তিচ্ছুদের মধ্যে এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে বিশেষ কোটাসহ প্রতি ইউনিটে ৩২ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিবে। এতে প্রতি ইউনিটে ভর্তি পরীক্ষার ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে সার্ভিস চার্জসহ ১ হাজার ৩২০ টাকা।
অধ্যাপক মোল্যা জানান, প্রাথমিক আবেদনে ‘এ’ ইউনিটে ৫৪ হাজার, ‘বি’ ইউনিটে ২৭ হাজার ও ‘সি’ ইউনিটে ৫৬ হাজার আবেদন জমা পড়েছে।
এদিকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীরাও তিন ইউনিটেই আবেদন করেছে। তবে তাদের প্রাপ্ত জিপিএ ৫.০০ স্কেলে নির্ধারিত হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠির ভিত্তিতে আবেদন করার সুযোগ দেওয়া হয় বলে বিশ^বিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে।
এছাড়া ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd)-তে পাওয়া যাবে।





gcjscM dmdeWf/gcmgcngc

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages