সাতানিয়ায় ৩ প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীর মধ্যে - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 13 October 2019

সাতানিয়ায় ৩ প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীর মধ্যে


মোহাম্মদ ছৈয়দুল আলম, সাতকানিয়া থেকে ফিরে:>>>
চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ আগামীকাল সোমবার (১৪ অক্টোবর)। শনিবার রাত ১২টার পর থেকে শেষ হচ্ছে আনুষ্ঠানিক প্রচারণা।
সাতকানিয়া উপজেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন
চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী এম এ মোতালেব সিআইপি, বিএনপির (ধানের শীষ) প্রার্থী আবদুল গফফার চৌধুরী ও স্বতন্ত্র (মোটরসাইকেল) প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরী।
মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, তারান্নুম আয়েশা (প্রজাপতি) ও আনজুমান আরা বেগম (কলসি)।
ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, মোহাম্মদ শাহজাহান (তালা), সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই), মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা), বশির উদ্দিন আহমদ (ধানের শীষ), আছিফুর রহমান সিকদার (মাইক) ও ওমর ফারুক লিটন (নলকূপ) প্রতীক।
সাতকানিয়া উপজেলা এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৯৪ জন।
১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১২৫টি কেন্দ্রে ৭০১টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোট গ্রহণ করা হবে।
সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকার ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীর মধ্যে। এম এ মোতালেব ও আবদুল গফ্‌ফার চৌধুরী শুরু থেকে শেষ পর্যন্ত জমজমাট প্রচারণা চালিয়েছেন। তবে ভোটারের জনমতে ভিত্তিতে এগিয়ে আসেন নৌকা’র প্রার্থী।
এদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভায় যোগদান করায় ধর্মপুর ইউনিয়নে গত বৃহস্পতিবার শ্রমিক লীগের এক নেতার ওপর হামলার ঘটনা ঘটছে বলে জানা গেছে। এর জের ধরে ভাংচুর-হামলা-বিক্ষোভ পরবর্তী সেখানে পুলিশ মোতায়েন করা হয়।
সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শেখ ফরিদ একুশে মিডিয়াকে জানান, ইভিএম-এ ভোটগ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শনিবার (১২ অক্টোবর) ভোটকেন্দ্রগুলোতে ‘মক’ ভোটিং চলেছে। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের সব প্রস্তুতি রয়েছে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages