রাজশাহীতে শিমুল মেমোরিয়াল স্কুল এন্ড কলেজে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 3 October 2019

রাজশাহীতে শিমুল মেমোরিয়াল স্কুল এন্ড কলেজে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা


ডাঃ মোঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী:>>
রাজশাহীতে ‘বিজ্ঞান মেলা, আসুক নিয়ে ভাবতে শেখার খেলা’ এই শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও এসএমএনএসএসসি আন্তঃস্কুল বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ২০১৯ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের উদ্যোগে নিজস্ব ভবনে এ মেলার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এর চেয়ারম্যান রোটারিয়ান আব্দুল মান্নান খানের সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি, বিসিএসআইআর রাজশাহীর পরিচালক ডঃ মোহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন, ‘উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে এবং প্রযুক্তি নির্ভর অর্থনীতি গড়ে তুলতে শিশুদেরকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তােলার বিকল্প নেই আর এই ধরনের উদ্যোগ শিশুদের অনেক বেশি ত্বরান্বিত করবে।”

বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক থানা শিক্ষা অফিসার মতিহার রাজশাহীর মিজানুর রহমান এবং গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল রাজশাহী প্রধান শিক্ষক আব্দুর রশিদ। বিশেষ অতিথিবৃন্দ শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজের আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘শিশুদের মধ্যে বিজ্ঞানের চিন্তাকে স্থাপন করতে এবং বিজ্ঞানমনস্ক করে শিশুদের গড়ে তুলতে এ ধরনের উদ্যোগ সকল শিক্ষা প্রতিষ্ঠানেরই নেওয়া উচিত।

মেলায় বিচারক প্যানেলে ছিলেন, রাজশাহী বিসিএসআইআরের বৈজ্ঞানিক কর্মকর্তা জাহিদুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেহেরুন্নেসা, রাজশাহী বিসিএসআইআরের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা নাজিম উদ্দিন আহমেদ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক অধ্যাপক ডঃ রবিউল ইসলাম, রাজশাহী বিসিএসআইআরের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা বদরুল ইসলাম এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ওয়াহিদুল ইসলাম।
মেলায় তৃতীয় থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা ৬৪ টি স্টলে তাদের উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন করে। উদ্বোধন শেষে অতিথিরাবৃন্দ ও বিচারকম-লীবৃন্দ স্টল ঘুরে দেখেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages