বাঁশখালীতে আদালতের আদেশ অমান্যকরে বসতঘর ভাংচুর হামলা ৪ জন আহত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 5 November 2019

বাঁশখালীতে আদালতের আদেশ অমান্যকরে বসতঘর ভাংচুর হামলা ৪ জন আহত


একুশে মিডিয়া, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:>>>
চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউপির পূর্ব চাম্বল গ্রামের ডোনার জাল সড়ক এলাকায় ১৪৫ ধারা মতে বিজ্ঞ আদালতের আদেশ অমান্যকরে জায়গা দখল নিতে কামাল উদ্দিনের বসতঘরে হামলা ও ভাংচুরের অভিযোগ উঠেছে। সোমবার (৪ নভেম্বর) দুপুর ১টার দিকে সংঘটিত হামলার ঘটনায় বাড়ির মহিলাসহ আহত হয়েছে ৪ জন। হামলার খবর পেয়ে বাঁশখালী থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। এ ঘটনায় বাড়ির মালিক কামাল উদ্দীন বাদী হয়ে বাঁশখালী থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, চাম্বল ইউপির পশ্চিম চাম্বল গ্রামের জহির আহমদের পুত্র কামাল উদ্দিনের সাথে আনোয়ারা উপজেলার মায়তা গ্রামের মৃত লালু মিয়ার পুত্র আবদুচ ছালামের জায়গা জমির বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে ৩ নভেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে (চট্টগ্রাম দক্ষিণ) ১৪৫ ধারামতে নিষেধাজ্ঞার আবেদন করে কামাল উদ্দিন।
আবেদনের পরিপ্রেক্ষিতে পূর্ব চাম্বল মৌজার বি,এস ২২৪৯, ৩০৩৮ নং খতিয়ানের নালিশী ৫৮.৫০ শতাংবা বা ১ কানি ৯ গন্ডা ১ কড়া জায়গার উপর গাছপালাসহ বসতভিটার উপর বিজ্ঞ আদালত হতে স্থিতিবস্থার আদেশ পূর্বক তপশীলোক্ত নালিশী ভ‚মিতে পক্ষদ্বয়ের শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করে বাঁশখালী থানার ওসিকে।
সোমবার দুপুরে বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে বহিরাগত লোকজন নিয়ে বিরোধীয় জায়গার উপর ও বসতঘরের ঘেরাবেড়া ভাংচুরসহ বাড়ীতে থাকা মহিলা ও পুরুষদের মারধর করে প্রতিপক্ষ আবদুচ ছালাম। হামলায় আহতরা হলেন, কামাল উদ্দিনের পুত্র মো. ওসমান (৩৩), মো. মিজান (২৬) ও তার মেয়ে শাহিদা আক্তার (৩৫) এবং তার নাতনী শেফা আক্তার (৮)। 
এ ব্যাপারে বাঁশখালী থানার ওসি মো. রেজাউল করিম মজুমদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জায়গা জমির বিরোধ নিয়ে চাম্বলে মারামারি ঘটনা ঘটেছে বলে শুনেছি। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages