রংপুর মহানগরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ৭১’এর মুক্তিযোদ্ধা সংগঠনের সভা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 12 November 2019

রংপুর মহানগরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ৭১’এর মুক্তিযোদ্ধা সংগঠনের সভা


রেখা মনি, রংপুর:>>>
রংপুর মহানগরীতে ৭১’এর মুক্তিযোদ্ধা সংগঠনের আলোচনা সভা ও ভূয়া মুক্তিযোদ্ধা বাতিলসহ মুক্তিযাদ্ধাদের সাংবিধানিক  স্বীকৃতি, অধিকার আদায়ের লক্ষ্যে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়নের লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন চান। তিনি বলেন ১৯৭২ সালের ৭ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন সরকার মুক্তিযোদ্ধার সংজ্ঞা নির্ধরণ করে গেজেট প্রকাশ করলেও, সে গেজেট অনুসরণ না করে বিগত ৪৮ বছরে যখন যে সরকার ক্ষমতায় এসেছেন তারা বার বার মুক্তিযোদ্ধার সংজ্ঞা ও মানদন্ড পরিবর্তন করে তালিকাভুক্তির নামে হাজার হাজার অমুক্তিযোদ্ধাকে অন্তর্ভুক্ত করে।
রণাঙ্গনের প্রকৃত মুক্তিযোদ্ধাদের শুধু কলঙ্কিত করেননি, ভূয়া তথা অমুক্তিযোদ্ধাদের অন্তর্ভুক্তির এ ধারা এখনো অব্যাহত থাকায় প্রকৃতি মুক্তিযোদ্ধাদের মানসম্মান ও মর্যাদা ক্ষুন্ন হতে চলেছে। আজো ৭১’এর রণাঙ্গনের যে সব মুক্তিযোদ্ধা জীবিত আছেন তারা সবাই জীবন সায়া‎ে‎হ্ন উপনীত, নানা রকম রোগ ব্যাধিতে আক্রান্ত, অনেকে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। কিন্তু তা স্বত্বেও মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি না থাকায় এবং বিভিন্ন কায়দায় ভূয়া তথা অমুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করা ও তা অব্যাহত রাখার জন্য কঠিন বাস্তবতা বিদ্যমান রহিয়াছে।
ফলে ষাটোর্ধো বয়সে পরিণত হয়েও মুক্তিযোদ্ধাদের ঘরে বসে থেকে এইসব অন্যায় অবিচার প্রত্যক্ষ করার অবকাশ আছে বলে মনে হয় না। তাই ৭১’এর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আগামী ২৪ নভেম্বর ২০১৯ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে সকল মুক্তিযোদ্ধার এক সমাবেশ ও বিরতিহীন অবস্থান গ্রহণের ডাক দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে এ সমাবেশে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে তা সফল করা প্রতিটি প্রকৃত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের দায়িত্ব দেন।
উক্ত সভায় আরও বক্তব্য রাখেন-বীর মুক্তিযোদ্ধা মাহাবুব রহমান, বীর মো: সিরাজুল ইসলাম এফএফ, বীর আতিয়ার রহমান, বীর আ: রাজ্জাক ও বীর মুক্তিযোদ্ধা তাহের আলী প্রমুখ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages