যশোরের বেতনা নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 25 February 2020

যশোরের বেতনা নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ


জাহিরুল মিলন, যশোর:
যশোরের শার্শায় অবৈধভাবে দখলকারী বেতনা নদীর উপর নির্মিতি ৪০টি স্থাপনার উপর উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত ।
মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে শার্শার বাসাবাড়ী ও গোড়পাড়া বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী।
নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান , বেতনা নদী অত্র এলাকার সেচ কাজ ও মৎস চাষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গত ডিসেম্বর ২০১৯ তারিখে বেতনা অবৈধভাবে দখলকারীদেরকে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। স্থানীয় নেতৃবৃন্দ ও দখলকারীদের সম্মতিক্রমে ১মাসের সময় দেওয়া হয়। কিন্তু ২মাস অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া হয় নাই। কৃষি ও মৎস চাষ এবং পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য এইসব নদীর নাব্যতা ও পানি প্রবাহ রক্ষায় উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। জেলা প্রশাসক স্যারের নির্দেশনা অনুযায়ী বেতনা নদীর অবৈধ দখলকারীদের ৪০টি অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়। উচ্ছেদ অভিযানের মাধ্যমে বেতনা নদীর প্রায় ৫.৫ বিঘা জায়গা উদ্ধার করা হয়।
অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
এসময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড, যশোরসহ উপ-বিভাগীয় প্রকৌশলী, সাইদুর রহমান, আইন শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক ও স্থানীয় লোকজন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages