মাত্র ৫০ টাকা না দিতে পারায় কাজল রাণীর হাত থেকে বই কেড়ে নিলো! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 3 February 2020

মাত্র ৫০ টাকা না দিতে পারায় কাজল রাণীর হাত থেকে বই কেড়ে নিলো!


উজ্জ্বল রায়, নড়াইল:>>>
মাত্র ৫০ টাকা দিতে না পারায়, শিক্ষার্থী কাজল রাণীর হাত থেকে বই কেড়ে নিলো  প্রধান শিক্ষক আব্দুল রাজ্জাক। যদি ৫০ টাকার জন্য বই না পাওয়া না যায়,তবে শিক্ষা ব্যবস্থার শিক্ষা টা কোথায় রইলও।মানুষ পড়াশোনা কেন করে!শিক্ষা শব্দটার  আসল তাৎপর্য টা আসলে কি।
বই না দেওয়া পর্যন্ত স্থির ছিলো না।কাজলের বাবা ৫০ টাকা দিতে পারবেনা বলাতে তাকে অকথ্য ভাষায় কথা বলা হয় এবং কাজলকে স্কুল ত্যাগের নির্দেশ দেয়।আরে ভাই,৫০ টাকার জন্য স্কুল ত্যাগের কথা বলার আপনি কে?তাহলে একজন শিক্ষক হয়ে যদি এ হেন আচরণ করে,তবে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে আসলে কি শিক্ষা দেওয়া হয়?আর উনিও বা কোন শিক্ষার জোড়ে প্রধান শিক্ষক হলো।
শিক্ষা সফরের টাকা না দিতে পারার জন্য যদি বই নিয়ে ফেলা হয়, অকথ্য ভাষায় কথা বলা হয়,তাহলে কি আসলে কি শিক্ষার কোন সুযোগ আছে? বনভোজনে ,শিক্ষার্থীদের সামর্থ্য অনুযায়ী তারা অংশগ্রহণ করে,তাহলে কোন ভাবনায় উনি টাকার জন্য বই দিলো না।
বনভোজনের টাকার সাথে বইয়ের সম্পর্ক কেন তৈরী করলো?আর শত শিক্ষক হোক,কোন ভাবেই পারেনা,অভিভাবকের সাথে খারাপ আচরণ করার,যেখানে আচরণ গত শিক্ষার ধার নেই,যেখানে শিক্ষকদের শিক্ষার অভাব আছে,সেটা কোন ভাবেই শিক্ষাঙ্গন হতে পারেনা,আর সেখান থেকে শিক্ষার্থীরাও কিছু শিখতে পারবে বলে মনে হয় না। এলাকায় এই কর্মকান্ডের তীব্র নিন্দা ও কতৃপক্ষকে  জবাবদিহি করার দাবি জানিয়েছে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages