করোনায় রোগী মারা গেলে জানাজা- দাফন দেওয়ার জন্য প্রস্তুত আলেম সমাজ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 14 April 2020

করোনায় রোগী মারা গেলে জানাজা- দাফন দেওয়ার জন্য প্রস্তুত আলেম সমাজ


আল আমিন মুন্সী:
শুধু করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি নন, আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির শরীর থেকেও এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। তাই, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে ও করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে অনেকাংশেই মৃত ব্যক্তির স্বজনরা ও প্রতিবেশীরাও কেউ এগিয়ে আসছেন না।
করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ও করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া অনেক মৃত ব্যক্তিকে তার স্বজনরা ও প্রতিবেশীরা ফেলে যাওয়ার ঘটনাও ঘটছে অহরহ। যেকারণে মৃত ব্যক্তিকে দাফন-কাফন করাতে গিয়ে সারাদেশেই অনেকটা হিমশিম খেতে হয় স্থানীয় প্রশাসনকে।
এমন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে ও করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের সার্বিক সহযোগিতায় মুফতি আব্দুর রহিমের নেতৃত্বে স্বেচ্ছায় দাফন-কাফন করতে প্রস্তুত রয়েছেন একদল আলেম-ওলামা।
পলাশ উপজেলার যেকোনো প্রান্তে করোনায় আক্রান্ত হয়ে ও করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলেই মৃত ব্যক্তিকে সরকারি নির্দেশনামতে সতর্কতা অবলম্বন করে গোসল করানো, জানাজা পড়ানো ও দাফন-কাফন করাতে প্রস্তুত রয়েছেন আলেমরা।করোনায় আক্রান্ত হয়ে ও করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিকে দাফন-কাফন করানোর বিষয়ে নিজেরা প্রস্তুত থাকার কথা উল্লেখ করে মুফতি আব্দুর রহিম জানান, উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের সার্বিক সহযোগিতায় সরকারি নির্দেশনামতে সতর্কতা অবলম্বন করে প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবী ১০ জন আলেম-ওলামা নিয়ে এ টিম প্রস্তুত করা হয়েছে।
ইতিমধ্যে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তিকে গোসল করানো, জানাজা পড়ানো ও দাফন-কাফনের সব কিছুই আমাদের মাধ্যমে হয়েছে। আমরা স্বেচ্ছায় এ কাজ করতে সর্বদা প্রস্তুত রয়েছি।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages