করোনা মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে পুরো ইউনিয়ন চষে বেড়াচ্ছেন: মোশারেফ হোসেন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 18 April 2020

করোনা মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে পুরো ইউনিয়ন চষে বেড়াচ্ছেন: মোশারেফ হোসেন



এম এ হাসান, কুমিল্লা:
রাস্তায় হটাৎ হ্যান্ড মাইক নিয়ে হাতে, একের পর এক স্লোগান দিয়ে যাচ্ছেন তিনি,এভাবে রিক্সায়,কারো মোটরসাইকেল আরোহী হয়ে পেছনে দিয়ে যাচ্ছেন ঘোষণা।বাজারের অলিতে-গলিতে ঘুরে বেড়াচ্ছেন তিনি।
আবার খাদ্য সামগ্রী নিয়ে হাজির অসহায় দুঃস্থ নিম্নমানের খেটে-খাওয়া দিনমজুর পরিবারের দরজায়।
চলমান করোনা মহামারিতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে এমনই নিরলস পরিশ্রম করে যাচ্ছেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন।
ইতি মধ্যেই করোনা প্রতিরোধে গৃহীত কর্মসূচি বাস্তবায়ন সহ নানা পদক্ষেপ কার্যক্রম গুলি সারা জেলায় আলোড়ন সৃষ্টি করেছে।
চলমান করোনা মহামারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এর গৃহিত কর্মসূচী ও কুমিল্লা-১১ আসন চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির নির্দেশনায় সকল কার্যক্রম শতভাগ নিশ্চিত করার লক্ষে চলমান দূর্যোগে নিজের জীবনের ঝুঁকি নিয়ে কাশিনগর ইউনিয়ন এর অলিতে-গলিতে মানুষের বাড়ী বাড়ী ঘুরে বেরাচ্ছেন কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি এই জনপ্রতিনিধি।
সারাদেশে যখন রিলিফের মাল আত্মসাতের মহাৎসব চলছে, একই সময়ে কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ঘোষণা করছে অসহায় দুঃস্থ নিম্নমানের মানুষের চাল নিয়ে কোন রং তামাশার সুযোগ নেই এই ইউনিয়নে।
সকল ডিলার দের প্রতি সতর্কতা অবলম্বনে নির্দেশনা এবং তদারকি তে আলাদা টিম গঠন।অনুরূপ সরকার, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন কর্তৃক গৃহীত সকল পদক্ষেপ বাস্তবায়ন, সরকারি ত্রাণ যেন গরীব ও অসহায় মানুষের হাতে পৌঁছায় সে জন্য কোন রকমের আপোষ নেই,নিজ হাতে জনসাধারণের দরজায় প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে স্বয়ং উপস্থিত তিনি।
এক কথায় গরীব অসহায় দুঃস্থ নিম্নমানের মানুষের হক নষ্ট না হওয়ার পেছনে শতভাগ সোচ্চার এই চেয়ারম্যান।জানা যায় যে জেলা জুড়ে প্রশংসা অর্জন করা কর্মকাণ্ডের মধ্যে উল্লেখ্য যোগ্য কর্মকাণ্ড গুলোর মধ্যে রয়েছে, কাশিনগর ইউনিয়ন পরিষদের আওতায় রয়েছে করোনা প্রতিরোধ কমিটি, রয়েছে গ্রামে গ্রামে করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির আলাদা টিম, রয়েছে করোনা মহামারিতে গ্রামে গ্রামে টহল টিম, আগন্তুক বহিরাগতদের সংবাদ তাৎক্ষণিক ভাবে পাওয়ার জন্য রয়েছে গোপন টিম,বাঁশ দিয়ে প্রতিরোধক নয় বরং ইউপি চেয়ারম্যান এর নিজস্ব অর্থায়নে রয়েছে ইউনিয়ন এর মূল মূল সড়কের মাথায় প্রতিরোধক সহ স্থায়ী দায়িত্ব পালনে কর্মী বাহিনী।
এছাড়াও প্রতিটি ওয়ার্ড গ্রামে গ্রামে প্রতিনিয়ত স্ব শরীরে উপস্থিত হয়ে কর্মকান্ডের শতভাগ তদারকি তিনি নিজেই করছেন সকাল থেকে রাত পর্যন্ত।
ত্রাণ সামগ্রী বিতরণ এর রেকর্ড গড়েছেন এই কাশিনগর ইউনিয়ন পরিষদে জানা যায় যে কাশিনগর ইউনিয়ন পরিষদ এর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর চোখ থেকে বাদ পড়েনি রিক্সা চালক থেকে শুরু করে সেলুন দোকানদার, মুচি সহ সর্বোপরি অসহায় শ্রমিক।
চলমান করোনা ভাইরাস এর বিষয় নিয়ে আলাপকালে সর্ব সাধারণের স্বতঃস্ফূর্ত অনূভুতি আল্লাহ পাকের দরবারে শুকরিয়া আদায় করছি এমন দূর্যোগের মুহুর্তে আমাদের একজন সঠিক জনপ্রতিনিধি থাকায় যিনি প্রতিনিয়ত আসছেন আমাদের দরজায়।
কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান এর সাথে আলাপকালে তিনি বলেন সারাদেশে চলমান করোনা মহামারি আকার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে কিন্তু আমার বিন্দু পরিমাণ চিন্তা থাকবেনা যদি আমার ইউনিয়ন এর মানুষ গুলি বাড়ীতে নিরাপদে থাকে।
ইনশাআল্লাহ আল্লাহ পাকের ভরসায় একটাই স্লোগান বর্তমানে তা হলো আমি বেঁচে থাকতে আমার ইউনিয়নে কেউ,না খেয়ে কেউ থাকবেনা।কেননা খাওয়ার কষ্ট উপলব্ধি করা এই আমি বুঝতে পারি উপোস থাকার কি কষ্ট।
সবাই দোয়া করবেন আমার প্রিয় নেতা এই চৌদ্দগ্রাম উপজেলার লক্ষ জনতার হৃদয়ের মানুষ সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব  ভাইয়ের জন্য,তিনি থাকতে চৌদ্দগ্রামে কেউ না খেয়ে মৃত্যু বরণ করবেনা।
আপনার মাধ্যমে ও আমার প্রিয় কাশিনগর ইউনিয়ন এর বসবাসরত সর্বসাধারণের নিকট আবেদন প্লিজ বাড়িতে থাকুন নিরাপদ দূরত্ব বজায় রাখুন, বিশেষ প্রয়োজনে আমাকে কল করুন আমি চলে আসবো আপনার দরজায়।আমাদের ও কামনা আসুন নিজে ও নিজের পরিবারের সুরক্ষার কথা ভেবে নিরাপদ থাকি নিজ বাড়ীতে। 


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages