চৌদ্দগ্রামে কাশিনগরে সামাজিক দূরত্ব বজায় রেখে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 29 April 2020

চৌদ্দগ্রামে কাশিনগরে সামাজিক দূরত্ব বজায় রেখে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ



এম এ হাসান, কুমিল্লা:
চলমান করোনা মহামারী তে ব্যাংকে থাকা কর্মকর্তার দের প্রাণপণ চেষ্টায় ও যখন হচ্ছেনা সামাজিক সুবিধাভোগী দের সামাজিক নিরাপদ দূরত্ব বজায়।ঠিক তখনই চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর ব্যতিক্রমী উদ্যােগে ব্যাংক কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতি তে সম্পূর্ণ সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে কাশিনগর ইউনিয়নে শতভাগ বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ করা হয়।
২৯ এপ্রিল বুধবার সরজমিন উপস্থিত হয়ে দেখা যায় যে চলমান ভয়াবহ করোনা মহামারী তে নিজের ইউনিয়নের জনসাধারণের অসচেতনতায় হতে পারে কোন অনাকাঙ্ক্ষিত বিপদ, এমন বিষয় টি মাথায় রেখে ইউপি চেয়ারম্যান এর পূর্ব সীদ্ধান্ত অনুযায়ী কাশিনগর ইউনিয়ন এর সকল সুবিধাভোগী বয়স্ক নারী পুরুষ ও প্রতিবন্ধী রা এসে উপস্থিত হয়।
এসময় কাশিনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন হ্যান্ড মাইকের মাধ্যমে নিজেই সতর্কতা দূরত্ব এর বিষয় টি বলেন,এবং তিনি এসময় বলেন, আমি আমার নিজের সুবিধার জন্য আপনাদের এখানে উপস্থিত করিনাই, বরং চলমান মহামারিতে আমাদের অসচেতনতা ও ব্যংকের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকায় হতে পারে কোন অনাকাঙ্ক্ষিত বিপদ, আর তাই সকলের সুরক্ষা নিশ্চিত করতে আপনাদের এখানে নিয়ে আসা হলো।
মূহুর্তের মধ্যে স্বেচ্ছাসেবক ও কাশিনগর ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য দের সতর্কতার মাধ্যমে শতভাগ সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে আলাদা ভাবে সাড়ি লাইনে দাঁড় করিয়ে বয়স্ক ও প্রতিবন্ধী দের মধ্যে ভাতার কার্ড ও নগদ অর্থ প্রদান করা হয়।
কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা সমাজ সেবা অফিসের কারিগরী প্রশিক্ষক হুমায়ন কবির, অগ্রণী ব্যাংক কাশিনগর শাখার ম্যানাজার আবুল কালাম আজাদ সহ কাশিনগর ইউনিয়ন পরিষদের সকল পুরুষ ও মহিলা  ইউপি সদস্য সংশ্লিষ্ট ইউনিয়নের কর্মকর্তা বৃন্দ।
উপজেলা সমাজ সেবা অফিসের কর্মকর্তা বলেন নিঃসন্দেহে ব্যাংক কর্মকর্তার যখন প্রানপ্রন চেষ্টায় সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখতে হতাশ হচ্ছে ঠিক এমনি মূহুর্তে চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন সাহেব এর এই উদ্যােগটি প্রশংসার দাবিদার।
এসময় তিনি জানান কাশিনগর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের বিভিন্ন গ্রাম থেকে আগত ৭৯ জন +পুরুষ ও মহিলা) বয়স্ক ভাতার আওতায় থাকা দের ভাতার কার্ড ও নগদ ৩ হাজার টাকা ও ১২৯ জন প্রতিবন্ধীদের মধ্যে প্রতিবন্ধী ভাতার কার্ড ও ৪ হাজার ৫শত টাকা প্রদান করা হয়।
কার্যক্রম টি সমাপ্তি পর্যন্ত মাঠে হ্যান্ড মাইক ভাতার কার্ডের সঠিক ব্যক্তির পরিচয় পুনরায় নিশ্চিত সহ সর্বোপরি বিষয় টি তদারকি করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages