করোনা ভাইরাস প্রতিরোধে লোহাগাড়ায় ইউনিয়নভিত্তিক স্বেচ্ছাসেবী দল গঠন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 12 April 2020

করোনা ভাইরাস প্রতিরোধে লোহাগাড়ায় ইউনিয়নভিত্তিক স্বেচ্ছাসেবী দল গঠন


মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে চট্টগ্রামের লোহাগাড়ায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা-সমন্বয়ের লক্ষ্যে ইউনিয়নভিত্তিক ২৭ সদস্যের স্বেচ্ছাসেবী দল গঠন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার রবিবার উপজেলার প্রতিটি ইউনিয়নে একজনকে দলনেতা করে উপজেলার নয় ইউনিয়নে  উক্ত স্বেচ্ছাসেবী দল গঠন করেছেন বলে জানা গেছে।
এ ব্যাপারে ইউএনও তৌছিফ আহমেদ জানান, স্বেচ্ছাসেবীরা নি¤œবিত্ত ( রাস্তার ভাসমান মানুষ, প্রতিবন্ধী, বয়স্ক ব্যাক্তি, ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিক্সাচালক, ভ্যানগাড়ি চালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা, চা-শ্রমিক, চায়ের দোকানদার, যারা দৈনিক আয়ের ভিত্তিতে সংসার চালায়) এবং নি¤œ আয়ের মধ্যবিত্ত যাদের জরুরী ত্রাণ প্রয়োজন তাদের তালিকা প্রস্তুত করবেন। আগামী ২ দিনের মধ্যে তারা এই তালিকা প্রস্তুত করবেন। যারা ইতমধ্যে সরকারি বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতা ভোগ করছেন তারা এই তালিকা অন্তর্ভক্ত হতে পারবেন না।ত্রাণ বিতরণে সর্বোচ্ছ স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতেই স্বেচ্ছাসেবী তালিকা  গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি জানান।
উপজেলার সচেতন মহল ইউনিয়নভিত্তিক স্বেচ্ছাসেবী দল গঠনকে স্বাগত জানিয়েছেন। পদুয়ার স্বেচ্ছাসেবী মো: এরশাদ আলম জানান করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে ইউএনও মহোদয়ের স্বেচ্ছাসেবী দল  গঠন অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এই উদ্যোগের কারণে নি¤œবিত্ত ও নি¤œ আয়ের মধ্যবিত্তরা উপকৃত হবেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages