এ কেমন খবর? ভোলায় গ্যাসের পর এবার মাটির নিচে পাওয়া গেলো ৭ বস্তা চাল! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 12 April 2020

এ কেমন খবর? ভোলায় গ্যাসের পর এবার মাটির নিচে পাওয়া গেলো ৭ বস্তা চাল!


হাসনাইন আহমেদ হাওলাদার, ভোলা:
ভোলা জেলায় প্রাপ্ত খনিজ সম্পদের মধ্যে প্রাকৃতিক গ্যাস অন্যতম। তার মধ্যে যদি আবার শোনা যায় এ মাটির নিচ থেকে ওঠে চালের বস্তা'ও, তাহলে সত্যিই এ এক অবাক করা ঘটনা।
এমনই এক ঘটনা ঘটেছে দ্বীপ জেলা ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নে। ঐ ইউনিয়নের ইউপি সদস্যের ঘরের মেঝে খুঁড়ে সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (১২ এপ্রিল) সকালে ৯৯৯ থেকে ফোন পেয়ে লালমোহন থানা পুলিশ বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার জুয়েলের ঘরের খাটের নিচে মেঝে খুঁড়ে সাত বস্তা চাল উদ্ধার করে। এছাড়া ওই ওয়ার্ডের চৌকিদার শাহ আলমের ঘর থেকে আরও ছয় বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির (এএমএস)।
ইউপি মেম্বার জুয়েল আত্মগোপন করলে তার বাবা সাবেক মেম্বার নান্নুকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে। লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, রবিবার সকাল ৬টার দিকে ৯৯৯ ফোন পাই।
কলার বলেন, বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার জুয়েলের ঘরে মাটির নিচে চাল লুকিয়ে রাখা হয়েছে। পরে আমরা ওই বাড়িতে অভিযান চালাই। এসময় জুয়েলের ঘরের খাটের নিচ থেকে মাটি খুঁড়ে পাঁচ বস্তা চাল ও ঘরের পেছন থেকে আরও দুই বস্তা চাল উদ্ধার করি।
জুয়েলকে না পাওয়ায় তার বাবা নান্নুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। একইসঙ্গে সরকারি খাদ্য অধিদফতরের নাম লেখা সাতটি খালি বস্তা ও সাতটি ওএমএস কার্ড পাওয়া যায় ওই ঘর থেকে।
জানা গেছে, একদিন আগে শনিবার একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার ওমর এর এলাকা থেকে বিভিন্ন বাড়িতে ও স-মিলের কাঠের গুঁড়োর মধ্যে লুকিয়ে রাখা আরও ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়।
ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান ফরিদুল হক তালুকদার, তার ভাতিজা ওয়ার্ড মেম্বার ওমরসহ চারজনকে আসামি করে মামলা হয়। ওমর মেম্বারকে পুলিশ গ্রেফতার করলে জেল হাজতে পাঠান আদালত।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages