কুতুবদিয়ায় দরিদ্র, অসহায় পরিবারের বাড়িতে খাদ্য সামগ্রী পাঠাচ্ছেন শাহজাদা আব্দুল করিম - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 22 April 2020

কুতুবদিয়ায় দরিদ্র, অসহায় পরিবারের বাড়িতে খাদ্য সামগ্রী পাঠাচ্ছেন শাহজাদা আব্দুল করিম


মোঃ মনিরুল ইসলাম, কুতুবদিয়া (কক্সবাজার):
কুতুবদিয়া দ্বীপে দুর্যোগের পর দুর্যোগ। ঘুর্ণিঝড় রোয়ানু, নারগিছ, সিড়রের আঘাত সহ সাগরের জলোস্বাসের জোয়ারের পানিতে কুতুবদিয়া দ্বীপেরে বেশিরভাগ এলাকা প্রতি বছর প্লাবিত হয়।
গত বছর বর্ষা মৌসুমে বেড়িবাঁধ বেঙ্গে প্লাবিত হয় দ্বীপের অধিকাংশ গ্রাম। ক্ষতিগ্রস্থ হয়- বসতবাড়ি, গাছপালা, চাষাবাদ জমি, গৃহপালিত পশু, বাড়ির নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন জিনিসপত্র। সেই দুর্যোগের ক্ষতিকাটিয়ে না উঠতেই মহামারি করোনা’র দুর্যোগ চলে আসে।
যার কারণে কুতুবদিয়ার প্রতিটি পেশাজীবি মানুষ ও পরিবার রয়েছে অতি কষ্টে। বেশিরভাগ বাড়িতে রয়েছে অভাব-অনটনের করুন কাহিনী। কিছু কিছু পরিবারের সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হলেও তা দিয়ে দরিদ্র পরিবারে স্বচলতা ও ভরণপোষণ সম্ভব নয়।
সরকারের সহযোগিতার পাশাপাশি দরিদ্র অসহায়, দিনমজুর, মধ্যবিত্ত, শ্রমিক, কামার-কুমার পাশে দাড়াচ্ছেন এলাকার বৃত্তবান সচেতন মহল। তারই মধ্যে অন্যতম অলীকুল সম্রাট হযরত আল্লামা শাহ আব্দুল মালেক আল কুতুবী মুহিউদ্দিন (রাহ:) এর সুযোগ্য সন্তান, কুতুব শরীফ দরবারের যুগ্ন পরিচালক ও আশেকানে গাউছে মোখতার যুব কমিটি বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহজাদা আব্দুল করিম আল কুতুবী।
তিনি ২২ এপ্রিল সকালে দক্ষিণ ধূরংয়ের ৫ ও ৬নং ওয়ার্ডের দরিদ্র পরবিারের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দেন। কমিটির সুত্রে জানান- ২য় বারে প্রায় ১০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। গত ১৯ এপ্রিল সকালে ১ম দাপে অর্ধশত পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন।
খাদ্য সামগ্রীর প্যাকেটে ছিল- চাউল, ডাল, আলু, পিয়াজ, তৈল ইত্যাদি। মালেক শাহ হুজুরের ছেলে শাহজাদা আব্দুল করিম বলেন- আমি এলাকার অতি দরিদ্র পরিবারের খোজ-খবর নিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি। এ খাদ্য সামগ্রী গুলো "আশেকানে গাউছে মোখতার যুব কমিটি বাংলাদেশ" কেন্দ্রীয় কমিটির উদ্দোগে দেওয়া হয়েছে।
এলাকায় খোজ-খবর নিয়ে আরো দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। যতদিন এ মহামারি করোনা'র দূর্যোগ থাকবে ততদিন দরিদ্র পরিবারের মাঝে কমিটির পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা থাকবে বলেও জানান। জরুরী প্রয়োজন ছাড়া রাস্তায় বা বাহিরে ঘুরাফেরা না করে আল্লাহকে স্বরণ করুন।
নিয়মিত পাচঁ ওয়াক্ত নামাজ পড়ারও আহবান জানান। খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ও সহযোগিতায় আরো যারা ছিলেন- দরবারের রুহুল আমিন কুতুবী, আশেকানে গাউছে মোখতার যুব কমিটি বাংলাদেশ" কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি মো: শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: মোরশেদ, প্রচার সম্পাদক ছৈয়দ মো: শাহজাহান দিনার, সদস্য- আবুল কালাম আযাদ, অহিদুল ইসলাম, আব্দুল জলিল, মিজানুর রহমান, সাইফুজ্জামান জাবেদ, হামিদুল ইসলাম, আতাউর রহমান কাইচার প্রমুখ।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages