পেকুয়ায় জুয়া না খেলতে প্রতিবাদ করায় জুয়াড়ির হাতে আহত ৩ জন! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 4 April 2020

পেকুয়ায় জুয়া না খেলতে প্রতিবাদ করায় জুয়াড়ির হাতে আহত ৩ জন!



এইচ এম শহীদ, পেকুয়া থেকে:
কক্সবাজার  পেকুয়া উপজেলা সদরে ভোলায়া ঘোনা পেকুয়া বাজারে পশ্চিম পাশে- জুয়া খেলতে মানা করায় হামলার শিকার হয়েছেন একই পরিবারের তিনজন। শনিবার সকাল ১০টা ও বিকেল ৩টায় সদর ভোলাইয়্যাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, মৃত খাইরুজ্জামানের ছেলে রিফাত (২২), ভাই জিএমসির দশম শ্রেণির ছাত্র আরফাত ও মা হামিদা বেগম(৪৮)।
তাদেরকে পেকুয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে উপজেলা ছাত্রলীগের নেতা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুখ আজদ তাকে বাঁচাতে এগিয়ে আসলে তাকে মারধর করার চেষ্টা করা হয়।
আহত উপজেলা ছাত্রলীগের নেতা সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি ফারুখ আজাদ বলেন, একই এলাকার মোস্তাক আহমদের ছেলে মোঃ জাহেদ একদল লোক নিয়ে প্রতিদিন জুয়া খেলার আসর বসান। গ্রামীণ ব্যাংকের নিজে তার নেতৃত্বে বেশ কয়েক জুয়াটির কারণে এলাকাবাসীরা অতিষ্ট ছিল। ঘটনার দিন সকালে তাদের জুয়া খেলা বন্ধ করতে বলেন দশম শ্রেণির ছাত্র আরফাত। ওই সময় তারা আরফাতকে বেদড়ক পিটিয়ে আহত করে।
এ খবর তার ভাই রিফাত ও মা হামিদাকে স্থানীয়রা অবগত করলে আহতকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরকেও মারধর করে আহত করা হয়। এ ঘটনাটি স্থানীয় এলাকাবাসীসহ আমরা প্রতিবাদ করি।
প্রতিবাদ করায় তারা ক্ষিপ্ত হয়ে তার ভাই ইসমাঈল, রহমত উল্লাহর ছেলে নুরুল আমিন, সোহেল রানা, মোকতারের ছেলে ইব্রাহিম, রবি আলম ও সুজা মিয়ার ছেলে মোঃ আক্তারসহ আরো বেশ কয়েকজন ব্যক্তি মিলে আমাদের উপর হামলার চেষ্টা করে। ওই সময় স্থানীয় সমাজ সর্দার শাহেদ ইকবাল এর হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এদিকে বিকেল ৪টার দিকে জাহেদ এর নেতৃত্বে একদল জুয়াটি সংঘবদ্ধ হয়ে রাস্তার উপর আমাদের দেখা মাত্র হামলার চেষ্টা করে। এ সময় স্থানীয় এলাকাবাসীরা তাদেরকে ধাওয়া দিলে পালিয়ে গেলেও পরে দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে আবারো রাস্তায় মহড়া দিতে থাকে। পরে পেকুয়া থানার এসআই কাজি আবদুল মালেক একদল পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে ধাওয়া দিলে তারা সরে যায়।
সমাজ সর্দার শাহেদ ইকবাল বলেন, জুয়ার আড্ডা বসে গ্রামীণ ব্যাংকের নিজ তলায়। হাজার হাজার টাকা জুয়ার পিছনে নষ্ট করে যুবসমাজ। সকালে জুয়া খেলতে মানা করায় হামলার বিষয়টি আমি দুইপক্ষকে নিয়ে সমাধা করে দিয়েছি। বিকেলের ঘটনাটির ব্যাপারে বিস্তারিত জানিনা।
স্থানীয় এলাকাবাসীর মধ্যে শাহালম ও রুবেলসহ আরো বেশ কয়েকজন জানান, মোঃ জাহেদসহ একদল যুবক প্রায় সময় জুয়ার আসার বসায়। তাদের কারণে সড়ক দিয়ে চলাচল দূরহ হয়ে পড়েছে। জুয়া খেলার আসরটি বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি।
এসআই আবদুল মালেক বলেন, সকালে কি হয়েছে এবিষয়ে থানায় কোন অভিযোগ করা হয়নি। বিকেলে দুইপক্ষে উত্তেজনা দেখা দিলে আমরা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages